• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

অধিনায়কত্বে রোমাঞ্চ অনুভব করছেন লিটন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৪:৩০ পিএম
অধিনায়কত্বে রোমাঞ্চ অনুভব করছেন লিটন

ভারত সিরিজের আগে বাংলাদেশ স্কোয়াড থেকে ছিটকে গেছেন তামিম ইকবাল। বিকল্প হিসেবে ভারত সিরিজে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন লিটন দাস। অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে নিজে রোমাঞ্চ অনুভব করছেন এই উইকেট রক্ষক ব্যাটার।

বাংলাদেশ দলকে প্রথমবারের মতো সিরিজ শুরুর আগেই অধিনায়কের দায়িত্ব পেয়েছেন লিটন। এর আগে দুইবার নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলেও তা পেয়েছিলেন হুট করেই। এবার বেশ আগেই দায়িত্ব পাওয়ায় বেশ রোমাঞ্চিত তিনি।

দায়িত্ব পাওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে এসেই বিসিবিকে ধন্যবাদ জানিয়ে লিটন বলেন, "আমাকে সুযোগ করে দেওয়ার জন্য বিসিবিকে ধন্যবাদ। আমি খুবই রোমাঞ্চিত। বড় একটা সিরিজে দায়িত্ব দেওয়া হয়েছে। আমি চেষ্টা করব সর্বোচ্চটা দেওয়ার।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করলেও সর্বশেষ এক বছরেই তার ব্যাটে এসেছে রানের ফোয়ারা। আন্তর্জাতিক ক্যারিয়ারের পুরো যাত্রাটা আনন্দের ছিল বলেও জানান তিনি।

ক্যারিয়ারজুড়ে নানা উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়ার পর অধিনাতকত্বের দায়িত্ব পাওয়াটা স্বপ্ন পূরণের মতো বলেও জানান লিটন। বলেন, "অনেক রোমাঞ্চিত। প্রত্যেকের জাতীয় দলে খেলার স্বপ্ন থাকে। আর সবচেয়ে বড় স্বপ্ন থাকে নেতৃত্ব দেওয়ার।"

অধিনায়ক হওয়ার পর অতিরিক্ত কোনো চাপ অনুভব করছেন কি-না এমন প্রশ্নের জবাবে লিটন বলেন, "একজন খেলোয়াড় হিসেবে দায়িত্ব তো থাকেই। এখন অধিনায়ক হিসেবে খেলোয়াড়দের গাইড করার বিষয়টিও আসল।"

Link copied!