• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

লিটন এশিয়া কাপ খেলতে যাচ্ছেন, শুনে অবাক পাপন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৬:২৪ পিএম
লিটন এশিয়া কাপ খেলতে যাচ্ছেন, শুনে অবাক পাপন
নাজমুল হাসান পাপন জানেন না লিটনের পাকিস্তান যাওয়ার কথা। ছবি: সংগৃহীত

অসুস্থতার কারণে এশিয়া কাপ দল থেকে বাদ পড়েন লিটন কুমার দাস। সেই লিটনই সুপার ফোর খেলতে সোমবার (৪ আগস্ট) রাতে পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। আর তার যাওয়ার বিষয় শুনে অবাক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। লিটনের যাওয়ার বিষয়ে তিনি নাকি কিছুই জানেন না।

আজ সাংবাদিকদের সামনে বিশ্বকাপের দল নিয়ে কথা বলতে হাজির হয়েছিলেন পাপন। সেখানে লিটন দাস যে সুপার ফোরে খেলতে দলের সঙ্গে যোগ দিচ্ছেন এমন কথা শুনে পাপন বলেন, “প্রথম কথা হচ্ছে, আমার জানা নেই যে, ও (লিটন) আজকে যাচ্ছে। ও যে যাচ্ছে এই খবরই আমি শুনিনি। আমি খোজ নিচ্ছিলাম। আমি ওদের বিষয়ে প্রায়ই খোঁজ নেই। জানতে চাচ্ছিলাম, ওর আপডেটটা কী? তবে ও যে যাচ্ছে, এ বিষয়ে আমি কিছুই জানি না। আমার মনে হয় না ও যাচ্ছে, কারণ গেলে তো আমি জানতাম।”

এরপর সাংবাদিকরা তাকে জানান যে, আজ রাত ৯টার ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়ছেন লিটন। এ কথা শুনেই আকাশ থেকে পড়লেন পাপন। তার মুখ থেকে বিস্ময়ে বেরিয়ে আসে, ‍‍`ও যাচ্ছে!‍‍`

তিনি বলেন, “আশ্চর্য, আজকে আমার সঙ্গে এখানে তো আমাদের সিলেক্টররাও আসছিল। ওরাও তো বলল না।”

তবে এভাবে বিনা নোটিশে লিটন কীভাবে পাকিস্তানে যাবেন এবং এশিয়া কাপে অংশ নেবেন তা বোধগম্য হচ্ছে না পাপনের। পাপন বলেন, “কীভাবে যাবে! অনুমোদন (বিসিবির) ছাড়াও তো ব্যাপার আছে। এসিসির অনুমোদনও তো লাগবে। আমার কাছে বিষয়টি বোধগম্য হচ্ছে না। ওখানে অধিনায়ক, কোচ, রাজ্জাক (নির্বাচক আব্দুর রাজ্জাক), জালাল ভাই (জালাল ইউনুস) আছেন, ওদের সঙ্গে আমার কথা হয়েছে, কেউ কিন্তু আমাকে কিছু বলেনি।  আমি জানি না, এটা সামথিং নিউ ।”

ওিপেনিংয়ে মেহেদি হাসান মিরাজের ব্যাটিংয়ে মোহিত নাজমুল হাসান পাপন বলেন, “মিরাজের এমন পারফরম্যান্সে মুগ্ধ বিসিবি প্রধান বলেন, “মিরাজ তো ভালো করেছে। একটা দুই-তিনটা ম্যাচে খারাপ হতেই পারে। দুইটা ম্যাচে রান করলে ভালো হতো ওর এবং দলের জন্য। যত ম্যাচ খেলবে তত কঠিন বোলার সে পাবে। মনোযোগটা আরও বাড়াতে হবে। ও ভালো প্লেয়ার ভালো পারফর্ম করেছে। আশা করি সামনেও ভালো করবে।”

Link copied!