• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

আইপিএলে কলকাতার নতুন ফিল্ডিং কোচ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ০২:৩২ পিএম
আইপিএলে কলকাতার নতুন ফিল্ডিং কোচ!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর শেষে কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব ছেড়েছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। তার স্থলাভিষিক্ত হয়েছেন ভারতের ঘরোয়া ক্রিকেটের সফল কোচ চন্দ্রকান্ত পন্ডিত। তার নেতৃত্বাধীন কোচিং প্যানেলে নতুন ফিল্ডিং কোচ হয়েছেন রায়ান টেন ডেসকাট।

৪২ বছর বয়সী রায়ান টেন ডেসকাট এর আগে খেলেছিলেন কলকাতার জার্সিতে। ২০১২ ও ২০১৪ সালে কলকাতার আইপিএল শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন এই ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া এই ডাচ ক্রিকেটার ওই সময়ে ছিলেন ফ্রাঞ্চাইজি ক্রিকেটের হট কেক।

ব্রেন্ডন ম্যাককালামের অধীনে ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করতেন জেসম ফস্টার। একই সাথে দলের সহকারী কোচের ভূমিকাও ছিল তার কাঁধে। এবার তার উপর থেকে কমানো হয়েছে কাজের চাপ। ফস্টারকে শুধুমাত্র সহকারী কোচের ভূমিকায় রাখা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে বছরের শুরুতে আয়োজিত হবে ইন্টারন্যাশন্যাল লিগ টি-টোয়েন্টি। ওই টুর্নামেন্টের কলকাতার মালিকাধীন আবুধাবি নাইট রাইডার্সের সহকারী কোচের ভূমিকায় থাকবেন রায়ান টেন ডেসকাট।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের হেড কোচের পদ ছেড়ে দেওয়া ফিল সিমন্সকে নিজেদের ডেরায় ভেড়াবে দিল্লি ক্যাপিটালস। সংযুক্ত আরব আমিরাতের লিগে দুবাই ক্যাপিটালসের হেড কোচের দায়িত্ব নিতে পারেন এই ক্যারিবিয়ান।

Link copied!