• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

দ্বিতীয়বার সর্বোচ্চ রান সংগ্রাহক কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২, ০৫:২২ পিএম
দ্বিতীয়বার সর্বোচ্চ রান সংগ্রাহক কোহলি

ফাইনালে জস বাটলারের সামনে সুযোগ ছিল বিরাট কোহলিকে ছাড়িয়ে যাওয়ার। বড় ইনিংস খেলতে না পারায় শেষ পর্যন্ত বিরাট কোহলিই থাকছেন এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। পুরো টুর্নামেন্টে তার ব্যাট থেকে এসেছে ২৯৬ রান।

বিশ্বকাপের আগে এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করে ইঙ্গিত দিয়েছিলেন ফর্মে ফেরার। হয়েছিলেন এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রাহক। সেই ধারাবাহিকতা ধরে রেখেছিলেন বিশ্বকাপের মঞ্চেও।

পাকিস্তানের বিপক্ষে ৮২ রানে অপরাজিত থেকে শুরু। পুরো টুর্নামেন্টে তার ব্যাট থেকে এসেছিল চারটি অর্ধশতক। খেলেছেন ছয় ম্যাচ। অপরাজিত ছিলেন তিন ম্যাচে। তাতেই বিশ্বকাপে তার ব্যাটিং গড় দাঁড়িয়েছে ৯৮.৬৬।

দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তার ব্যাট থেকে এসেছে ২৫১ রান। বাকি তিন স্থানে আছেন যথাক্রমে মার্ক ও’উড (২৪২), সূর্যকুমার যাদব (২৩৯) ও কুশল মেন্ডিস (২২৩)।

এই নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই আসরে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন বিরাট কোহলি। এর আগে ২০১৬ সালে ভারতের মাটিতে আয়োজিত আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। সেবার কোহলির ব্যাট থেকে এসেছিল ৩১৯ রান। দুইবার সর্বোচ্চ রান সংগ্রাহক হলেও কোনোবারই দলকে শিরোপা জেতাতে পারেননি কোহলি।

Link copied!