• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বিশ্বকাপে পাকিস্তানকে বাড়তি সুবিধা দেবে না ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৭:২৪ পিএম
বিশ্বকাপে পাকিস্তানকে বাড়তি সুবিধা দেবে না ভারত
ফাইল ছবি

ওয়ানডে বিশ্বকাপের ডামাডোল বেজে উঠেছে। তবে অন্যবারের তুলনায় এবার যেন সেই বাজনার মাত্রা একটু বেশিই। আর তার পেছনে রয়েছে ভারত-পাকিস্তান। এই দুই দলের মুখোমুখি লড়াই ঘিরে এমনিতেই বাড়তি উত্তেজনা থাকে, যদিও সেটি মাঠের লড়াইয়ে। কিন্তু এবার সেই লড়াই মাঠে নামার আগেই শুরু হয়েছে।

আগামী ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের লড়াই ১৫ অক্টোবর থাকলেও ‘নবরাত্রি’র কারণে সেটি পেছানো হয়েছে।

এ দিকে ভারত-পাকিস্তান নতুন করে খবরের শিরোনাম হওয়ার অন্যতম কারণ বিশেষ নিরাপত্তা। আসন্ন বিশ্বকাপ ভারতে হওয়ায় দেশটিতে পাকিস্তান সফর করবে কি না, সেটি নিয়ে ছিল ধোঁয়াশা। তবে সফর নিশ্চিত হওয়ার পর বৈশ্বিক ক্রিকেট সংস্থা আইসিসির কাছে পাকিস্তান বাড়তি নিরাপত্তা দাবি করে। এবার সেই নিরাপত্তার বিষয়ে কথা বলেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, পাকিস্তানের জন্য ‘বিশেষ নিরাপত্তা’ থাকছে না। অন্য দলগুলোর মতোই তাদের সমান নিরাপত্তা দেয়া হবে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী জানিয়েছেন, ‘বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলকে আলাদা করে নিরাপত্তা দেয়ার কিছু নেই। সবার মতো তারাও সমান নিরাপত্তা পাবে।’

Link copied!