• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

‘ক্ষমা চেয়ে জাতীয় দলে ফিরবো না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৭:০৮ পিএম
‘ক্ষমা চেয়ে জাতীয় দলে ফিরবো না’
রোমান সানা। ছবি : সংগৃহীত

আর্চারি ফেডারেশনের সঙ্গে রোমান সানার দ্বন্দ্ব এখন বাংলাদেশের ক্রীড়াঙ্গনের অন্যতম আলোচিত ইস্যু। মাত্র কয়েক দিন আগে নিজের সুযোগ-সুবিধা নিয়ে অভিযোগ তুলে জাতীয় দল থেকে অবসর নিয়েছেন আর্চার রোমান। জাতীয় দলে ফেরাতে রোমানের সঙ্গে আলোচনা করেছেন আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীব উদ্দিন আহমেদ চপল।

গত শুক্রবার টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে আর্চারির ক্যাম্প পরিদর্শনে গিয়ে এক ফাঁকে রোমান সানার সঙ্গে আলোচনাও হয়েছে রাজীব উদ্দীন আহমেদ চপলের। তবে আলোচনা সফল হয়নি। রোমানকে ক্ষমা চেয়ে চিঠি দিতে বলা হয়েছে। এরপর তার সমস্যা নিয়ে বসার ইঙ্গিত দিয়েছেন। তবে রোমান ক্ষমা চাইবেন না। আগের অবস্থানে অনড় আছেন। রোমানের সঙ্গে ছিলেন তার স্ত্রী আর্চার দিয়া সিদ্দিকী ও জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ।

সভা শেষে রাজীব উদ্দীন সংবাদমাধ্যমকে বলেছেন, রোমানকে আগে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। সে গণমাধ্যমে যে সব মিথ্যা বলেছে, সেগুলো প্রত্যাহার করতে হবে। আর্চারিতে ফিরতে হলে তাকে নতুন করে শুরু করতে হবে। তার যে মানসিক রোগের চিকিৎসা চলছিল, সেটাও শেষ করতে হবে। মানসিক রোগ বলতে কিন্তু আমি রোমানকে পাগল বলিনি। 

ওয়ার্ল্ড আর্চারি আরো বলেছেন, তার যেন চিকিৎসার ব্যবস্থা করা হয়। সে যখন চিঠি দিয়েছিল, আমি তাকে দেখা করতে বলেছিলাম। সে কেন দেখা করলো না? ছেলের অভিমান থাকতে পারে, বাবার কি অভিমান নেই? 

সোমবার রোমান সানা আগের দিনের ক্ষমা চাওয়ার বিষয়ে গণমাধ্যামকে জানিয়েছেন, ‘আমি কেন ক্ষমা চাইবো? আমি তো কোনও অপরাধ করিনি। মিডিয়াতে কারও বিরুদ্ধে কথা বলিনি। একজন ক্রীড়াবিদের সুবিধাদি নিয়ে প্রশ্ন তুলেছি। এটা যদি অন্যায় হয় তাহলে আমার কিছু বলার নেই। ক্ষমা চেয়ে জাতীয় দলে ফেরার কোনও ইচ্ছে নেই। এটা চপল স্যারকে আকার ইঙ্গিতে বলে এসেছি।’
 

Link copied!