• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

‘টাকার হিসেব চাওয়াতে তার মাথা খারাপ হয়ে গেছে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ০৯:৩১ এএম
‘টাকার হিসেব চাওয়াতে তার মাথা খারাপ হয়ে গেছে’

আর্থিক সংকট দেখিয়ে অলিম্পিক বাছাইয়ে খেলতে মিয়ানমারে নারী ফুটবল দলকে পাঠায়নি বাফুফে। এ নিয়ে সমালোচনের মুখে পড়ার পর সংবাদ সম্মেলন করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সেখানে নারীদের সাফ জয়ের পর যারা পুরস্কার দিতে চেয়েছিলেন, তারা দেননি বলে দাবি করেন তিনি।

এমনকি দেশের ক্রিকেট বোর্ড বিসিবির দেওয়া পুরস্কার নিয়েও তাচ্ছিল্য করেন সালাউদ্দিন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে করেন ইঙ্গিতপূর্ণ মন্তব্য। এমনকি তার দাবি প্রধানমন্ত্রীর ফোন নিয়েও নাটক করেন পাপন।

একদিনের ব্যবধানে সাবিনা-কৃষ্ণাদের ডেকে প্রতিশ্রুত টাকার চেয়ে বেশি পরিমাণ অর্থ বুঝে দিয়েছে বিসিবি। তার পরের দিন শুক্রবার (৭ এপ্রিল) সালাউদ্দিনের সব কথার জবাব দিয়েছেন পাপন।

পাপন বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী ফোন করলে আমি যেখানেই থাকি, যে অবস্থায় থাকি ফোন ধরবই। আমি জানি না এটা নিয়ে কেন বলেছে। এ নিয়ে মন্তব্য করতে চাচ্ছি না।”

এরপরই সালাউদ্দিনকে নিয়ে বিষ্ফোরক মন্তব্য করেন পাপন। তার মতে টাকার হিসেব চাওয়াতেই মাথা খারাপ হয়ে গেছে সালাউদ্দিনের। সাংবাদিকদের এমন প্রশ্ন করার দরকার ছিল না বলে মজা করেন তিনি।

“আমার মনে হয় সমস্যাটা আপনাদের, আপনারা এত বাজে প্রশ্ন করলেন কেন? আপনারা হিসাব চাচ্ছেন, টাকা কী করছে? এমন প্রশ্ন জিজ্ঞেস করতে যান কেন? এটা করলে তো উনার মাথা খারাপ হবেই, এটা সবাই জানেন” যোগ করেন পাপন।

নারী দলকে মিয়ানমার পাঠাতে মাত্র ২০ লাখ টাকা বাফুফের কাছে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। এটা দেশের জন্য চরম অপমানজনক বলে মনে করেন পাপন। এমনকি কোনো চ্যানেলের মালিক বা ক্রিকেটারকে বললেই এই টাকা দিয়ে দিতো বলেও মত তার।  

পাপন বলেন, “আমার কাছে খারাপ লাগছে মেয়েরা যেতে পারল না। তা–ও মাত্র ২০ লাখ (বাফুফে বলেছে ৬০ লাখ) টাকার জন্য! এর চেয়ে দুঃখ-কষ্ট আর কী হতে পারে? মাননীয় প্রধানমন্ত্রী কি কষ্টটাই না পেয়েছেন! আমার মনে হয় আপনাদের যে চ্যানেলগুলো আছে, যেকোনো চ্যানেলের মালিকের কাছে চাইলেই টাকাটা দিয়ে দিতেন। কারও না কারও কাছে বলতে তো হবে। আমাদের খেলোয়াড়দের বললেও দিত। এত গোপনে জিনিসটা রেখে, যে প্রক্রিয়ায় করেছে, এটা খুব দুঃখজনক।”

তিনি আরও বলেন, “দেশের জন্য এর চেয়ে বড় বদনাম হতে পারে না। আমরা বলছি, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে, যেটা সারা পৃথিবী মেনে নিচ্ছে। সেখানে আমরা টাকার জন্য আমাদের দেশের মেয়েদের প্রি-অলিম্পিকে খেলতে পাঠাতে পারি না। এর চেয়ে লজ্জার আর কিছু হতে পারে না।”

Link copied!