• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

হ্যাটট্রিক পরাজয় হার্দিকের মুম্বাইয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৩:২২ পিএম
হ্যাটট্রিক পরাজয় হার্দিকের মুম্বাইয়ের
ব্যাট করছেন মুম্বাইয়ের হার্দিক পান্ডিয়া। ছবি: সংগৃহীত

চলতি আইপিএলের শুরুটা ভালো হয়নি মুম্বাই ইন্ডিয়ান্স দলের। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ভর করে প্রথম দুই ম্যাচেই হেরেছিল তারা। ঘরের মাঠে নিজেদের তৃতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে ছয় উইকেটে হেরেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। এতে হ্যাটট্রিক হারের তিতো স্বাদ পেয়েছে দলটি।

সোমবার রাতে টস হেরে ব্যাটিংয়ে নেমে রাজস্থান রয়্যালসকে ১২৭ রানের সহজ লক্ষ্য দেয় মুম্বাই। জবাব দিতে নেমে ২৭ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় রাজস্থান।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় রাজস্থান। ১০ রান করে ফেরেন যশস্বী জয়সওয়াল। স্যামসনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার জশ বাটলার। ১২ রান করে স্যামসন আউট হলেও এক প্রান্ত আগলে রাখেন বাটলার। ১৩ রান করে বাটলার আউট হলে রাজস্থানের হাল ধরেন রাইয়ান পরাগ। ১৬ রান করে অশ্বিন আউট হন।  

শেষ পর্যন্ত শুভাবম ডুবের ৬ বলে ৮ রান এবং পরাগের ৩৯ বলে অপরাজিত ৫৪ রানে জয়ের বন্দরে পৌঁছে রাজস্থান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমেই বড় ধাক্কা খায় মুম্বাই। টপ অর্ডারের তিন ব্যাটার রোহিত শর্মা, নামান ধীরকে এবং দেওয়াল্ড বেভ্রিস ডাক হয়ে সাজঘরে ফেরেন।

দলীয় ১৪ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে মুম্বাই। ঈশান কিষান ১৪ বলে ১৬ রান করে আউট হন। হার্দিক ২১ বলে ৩৪ রান করে আউট হন। তিলক ভর্মা ২৯ বলে ৩২ এবং টিম ডেভিড ২৪ বলে ১৭ রান করেন।

রাজস্থানের হয়ে ট্রেন্ট বোল্ট এবং রবিচন্দ্রন অশ্বিন তিনটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও নানড্রে বুর্গার দুটি ও আভিশ খান নেন এক উইকেট।
 

Link copied!