• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

ভারত ও ওয়েস্ট ইন্ডিজের জরিমানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ০৯:৫৪ পিএম
ভারত ও ওয়েস্ট ইন্ডিজের জরিমানা

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুক্রবার (৪ আগস্ট) থেকে ভারতের বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে।

শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে দুই দল মাঠে নামে। প্রথম ম্যাচে স্বাগতিকরা ৪ রানে হারিয়েছে ভারতকে। এই ম্যাচে স্লো ওভার রেটের কারেণে দুই দলকেই জরিমানা গুনতে হচ্ছে। দুই দলই নির্ধারিত সময়ের মধ্যে খেলা শেষ করতে পারেনি। তাই তাদের জরিমানার মুখে পড়তে হচ্ছে।

ভারত নির্ধারিত সময় থেকে এক ওভার পিছিয়ে ছিল। সেই জন্য হার্দিক পান্ডিয়াদের ম্যাচ ফির ৫ শতাংশ জরিমানা করা হয়েছে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত সময় থেকে ২ ওভার পিছিয়ে ছিল। তাই তাদের ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।

আইসিসির নিয়ম অনুযায়ী, ২.২২ ধারায় বলা হয়েছে স্লো ওভার রেটের কারণে প্রতি ওভারের জন্য সর্বনিম্ন ম্যাচ ফির ৫ শতাংশ ও সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত জরিমানা করা যেতে পারে। ক্যারিবীয়ারন অধিনায়ক রোভম্যান পাওয়েল ও ভারতের অধিনায়ক হার্দিক নিজেদেরর স্লো ওভার রেটের কথা স্বীকার করে নেওয়াতে কোনো শুনানির প্রয়োজন হয়নি।

সিরিজে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ৪ রানে হারায় ভারতকে। টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে ইন্ডিজরা। জবাবে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ম্যান ইন ব্লুরা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে হার্দিকের দল ১৪৫ রান তুলতে পারে। এই জয়ে ক্যারিবীয়ানরা সিরিজে ১-০ তে এগিয়ে গিয়েছে। রোববার (৬ আগস্ট) সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারও মাঠে নামবে দুই দল।

Link copied!