• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইউনাইটেডকে হারিয়ে ম্যান সিটির ঘরে এফএ কাপের শিরোপা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ১০:২৮ পিএম
ইউনাইটেডকে হারিয়ে ম্যান সিটির ঘরে এফএ কাপের শিরোপা

শ্বাসরুদ্ধকর ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের শিরোপা ঘরে তুলল ম্যানচেস্টার সিটি। ওয়েম্বলিতে ১৪২তম ফাইনালে ২-১ গোলে জিতেছে নীল-আকাশি জার্সিধারীরা। এ জয়ের ফলে ট্রেবলের পথে আরও এক ধাপ এগিয়ে গেল গার্দিওলার শিষ্যরা।

শনিবার (৩ জুন) ওয়েম্বলিতে ম্যানচেস্টারের দুই দল শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামে। ম্যানচেস্টার ডার্বি হওয়ায় দর্শকদের উত্তেজনার শেষ ছিল না। প্রথমার্ধের শুরুতে উভয় দল পাল্টা-পাল্টি আক্রমণ করে। প্রতিপক্ষের জালে গোলের চেষ্টা করে দুই দলই। পুরো স্টেডিয়ামে নীল-আকাশি আর লাল জার্সি পরে সমর্থন দিচ্ছে গ্যালারিতে বসা ম্যানচেস্টারবাসী। ম্যাচের ১৭ সেকেন্ডে ম্যান সিটিকে এগিয়ে নেন গান্দোগান। হালান্ডের কর্নার কিক থেকে জালে বল জড়ান ম্যান সিটি তারকা। গোল হজম করে আক্রমণের মাত্রা আরও বাড়ায় টেন হাগের শিষ্যরা। ম্যাচের ৩০ মিনিটে  বল গ্রিলিশের হাতে লাগে। এরপর ভার প্রযুক্তিতে পেনাল্টি পেয়ে যায় রেড ডেভিলসরা। ৩২ মিনিটে ব্রুনো ফানান্দেজের গোলে সমতায় ফেরে ম্যান ইউ। আর কোনো গোল ছাড়াই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আবার দুই দল মাঠে নামে। চলে আক্রমণ। শিরোপা নিজেদের ঘরে তুলতে উভয় দল প্রাণপণ চেষ্টা অব্যাহত রাখে। ম্যাচের ৫১ মিনিটে কেভিন ডি ব্রুইনের কর্নার থেকে আবার গোল করে দলকে এগিয়ে নেন গান্দোগান। গ্যালারিতে নীল-আকাশি সমর্থকরা উল্লাসে গর্জে ওঠেন। ম্যাচে পিছিয়ে পড়ে টেন হাগের দল। ৭১ মিনিটে ব্রুনো ফার্নাদেজের বাড়ানো বল জালে ঢোকাতে ব্যর্থ হন গারনাচো। বাকি সময় ম্যান ইউ গোলের চেষ্টা করেও সিটির রক্ষণ ভেদ করতে পারেনি। উভয় দল আর গোলের দেখা পায়নি। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ে গোল করতে না পারায় ২-১ গোলে ম্যান সিটি এফএ কাপের শিরোপা জিতে নেয়।

আগামী ১০ জুন ইস্তাবুলে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ইন্টার মিলানের বিপক্ষে লড়বে ম্যান সিটি। চ্যাম্পিয়ন লিগের শিরোপা জিতলেও দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ‍‍‘ট্রেবল‍‍’ জেতার গৌরব অর্জন করবে ম্যান সিটি।  

Link copied!