• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা ইংল্যান্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৮:৫৮ পিএম
বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা ইংল্যান্ডের
ইংল্যান্ড অধিনায়ক ও কোচ । ছবি : সংগৃহীত

জেসন রয়কে বাহিরে রেখেই ১৫ নসদস্যের চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। রোববার (১৭ সেপ্টেম্বর) এই দল ঘোষণা করে ইসিবি। অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে বিশ্বকাপ দলে রয়েছেন মঈন আলী, জস বাটলার, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস। দলে ফিরেছেন তরুণ ব্যাটার হ্যারি ব্রুক। দলে নেই জোফরা আর্চার।

আইসিসির বেঁধে দেওয়া নিয়ম অনুযায়ী ভারত বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড জমা দেওয়ার শেষ তারিখ ২৮ সেপ্টেম্বর। তবে তার ১১ দিন আগেই দল ঘোষণা করে তারা।

ইংলিশদের চূড়ান্ত স্কোয়াডে এসেছে এক পরিবর্তন। পিঠের ব্যথার কারণে বিশ্বকাপের দল থেকে ছিটকে গেছেন ব্যাটার জেসন রয়। ইনজুরির কারণে তিনি ছিলেন না সবশেষ নিউজিল্যান্ড সিরিজেও। তার বদলি হিসেবে জায়গা পেয়েছেন ২৪ বছর বয়সী মারকুটে ব্যাটার হ্যারি ব্রুক।

ইংল্যান্ডের বিশ্বকাপ দল। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে যেভাবে আলো ছড়াচ্ছেন তাতে এমনিতেই ভারত বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার বড় দাবিদার তিনি। তবে অবসর ভেঙে ফিরে আসা অলরাউন্ডার বেন স্টোকসের জন্য প্রথম দফায় জায়গা হয়নি তার। এদিকে জেসনের ইনজুরিতে ভাগ্য খুলেছে তার। তাতে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে যাচ্ছেন এ তারকা।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:

জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কুরান, লিয়াম লিভিংস্টোন, দাউদ মালান, আদিল রশিদ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস, রিস টপলে, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস

Link copied!