• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

আইপিএলে মেন্টরের দায়িত্ব নিচ্ছেন দ্রাবিড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ০৯:১৫ পিএম
আইপিএলে মেন্টরের দায়িত্ব নিচ্ছেন দ্রাবিড়
গম্ভীরের জায়গায় লখনৌ সুপার জায়ান্টসের মেন্টর হতে পারেন দ্রাবিড়। ছবি : সংগৃহীত

রোহিত শর্মাদের দায়িত্ব ছাড়তে যাচ্ছেন রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে দুবছরের চুক্তির ইতি টানতে চাচ্ছে ‘দা ওয়াল খ্যাত’ দ্রাবিড়। বিশ্বকাপ পর্যন্তই তার সঙ্গে দেশটির ক্রিকেট বোর্ডের চুক্তি ছিল। ভারতীয় সংবাদ মাধ্যমের দাবি, জাতীয় দলের সঙ্গে চুক্তি নবায়ন করতে চাচ্ছেন না সাবেক এই ক্রিকেটার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কাজ করতে আগ্রহী তিনি।

বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্সের পরেও শিরোপা জিততে পারেনি ভারত। ফাইনালে অস্ট্রেলিয়ার সামনে পাত্তাই পাইনি দ্রাবিড়ের শিষ্যরা। দলের এমন হারের পর প্রশ্ন এসেছে কোচের ভূমিকা নিয়েও।

বিশ্বকাপ ফাইনালের পর দ্রাবিড়ের কাছে কোচ হিসেবে তার ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানতে চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আনুষ্ঠানিকভাবে এখনও সে ব্যাপারে কিছুই জানাননি সাবেক এই ব্যাটার। তবে দেশটির গণমাধ্যমে গুঞ্জন উঠেছে, কোচ হিসেবে নাকি আর থাকতে চাইছেন না দ্রাবিড়।

ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, কোচের দায়িত্ব ছাড়ার পর আইপিএলের ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টসের সঙ্গে কাজ করতে চান দ্রাবিড়। ইতোমধ্যেই নাকি ফ্যাঞ্চাইজিটির সঙ্গে আলোচনাও সেরে ফেলেছেন সাবেক এই ক্রিকেটার। গণমাধ্যমের দাবি, সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন আসরেই লখনৌয়ের ড্রেসিংরুমে দেখা যাবে দ্রাবিড়কে।  মূলত গৌতম গম্ভীর লখনৌ সুপার জায়ান্টসের দায়িত্ব ছাড়ার পরই দ্রাবিড়ের সঙ্গে কথা শুরু করেন ক্লাবটি।

লখনৌ ছাড়া আরও একটি ফ্র্যাঞ্চাইজি থেকে কাজের অফার পেয়েছিলেন দ্রাবিড়। রাজস্থান রয়্যালসের পক্ষ থেকেও তার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তবে লখনৌয়ের দেওয়া প্রস্তাবই মনে ধরেছে তার। যদিও এর আগে রাজস্থানে কাজ করেছেন দ্রাবিড়। তবে পুরোনো ঠিকানায় আর ফেরা হচ্ছে না তার।

Link copied!