• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

কোপা আমেরিকার ড্রতে যাবেন না স্কালোনি, গুঞ্জন আরও বাড়ছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ০৭:৪৬ পিএম
কোপা আমেরিকার ড্রতে যাবেন না স্কালোনি, গুঞ্জন আরও বাড়ছে
আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। ছবি: সংগৃহীত

সুপার ক্লাসিকোতে ব্রাজিলকে ১-০ গোলে হারানোর পর আর্জেন্টাইন সমর্থকদের জন্য এক দুঃসংবাদ ভেসে আসে কোচ লিওনেল স্কালোনির কণ্ঠ থেকে। আর্জেন্টাইন এই কোচ ছাড়তে চান লিওনেল মেসিদের ডাক আউট। তবে এখনই না খুব তাড়াতাড়ি আলবিসেলেস্তেদের কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়াতে চান স্কালোনি। এরই মধ্যে তার না থাকার গুঞ্জন আরও বাড়িয়ে দিচ্ছে আসন্ন কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে স্কালোনির অনুপস্থিতি। 

আর্জেন্টাইন গণমাধ্যমের খবর, এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার সঙ্গে নানা কারণে সম্পর্কের অবনতি হয়েছে এই মাস্টার মাইন্ডের। তাই তিনি আর আর্জেন্টিনার কোচের দায়িত্ব পালন করতে চাচ্ছেন না। তবে স্কালোনির পদত্যাগ ইঙ্গিতের বার্তা আসার কয়েক ঘণ্টা পরেই শোনা যেতে থাকে নতুন খবর। আলবিসেলেস্তে ফুটবলের বিশ্বস্ত সাংবাদিক গ্যাস্টন এদুল জানান, এখনই পদ ছাড়ছেন না স্কালোনি। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কিছুটা সময় চান তিনি।

এদিকে ২০২৪ কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হবে চলতি বছরের ৭ ডিসেম্বর। সে অনুষ্ঠানে স্কালোনি ও তার সহকারীরা থাকছেন না বলে জানিয়েছে টিওয়াইসি স্পোর্টস। যদিও দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ড্র অনুষ্ঠানের এখনো সপ্তাহ দুয়েক বাকি। এরমধ্যে স্কালোনির মত পরিবর্তনও হতে পারে। কিন্তু তেমন কোনো পরিস্থিতি দেখছেন না বলেই জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যমটি।

কনমেবলের ড্র অনুষ্ঠানে বাধ্যতামূলক ভিত্তিতে প্রতিটি সদস্য দেশের ফেডারেশনের কোচ এবং নেতাদের উপস্থিত থাকতে হবে। যেমনটা হয়েছিল কাতার ২০২২ বিশ্বকাপেও। যদি ৭ তারিখে স্কালোনি ড্রতে না যান তাহলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিনিধিত্ব করবেন কে? সে ক্ষেত্রে আর্জেন্টিনার ফিটনেস কোচ লুইস মার্টিনের যাওয়ার সম্ভাবনাই বেশি রয়েছে।

Link copied!