• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রামের তৃতীয় জয়, হ্যাটট্রিক হার বরিশালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ০৫:৫৭ পিএম
চট্টগ্রামের তৃতীয় জয়, হ্যাটট্রিক হার বরিশালের
অপরাজিত ৯১ রানের পথে ব্যাট করছেন চট্টগ্রামের আভিশকা ফার্নান্ডো। ছবি: সংগৃহীত

তারকা ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজদের নিয়েও হারের বৃত্তেই রয়ে গেল ফরচুন বরিশাল। শনিবার বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে হেরে গেল বরিশাল। যা হ্যাটট্রিক পরাজয় তাদের।

সিলেটে বিগ স্কোরিং ম্যাচে ১০ রানে জিতেছে চট্টগ্রাম। চার ম্যাচে চট্টগ্রামের এটা তৃতীয় জয়। ম্যাচে চট্টগ্রামের ৪ উইকেটে ১৯৩ রানের জবাবে বরিশাল ৭ উইকেটে ১৮৩ রান করে। 

১৯৪ রানের টার্গেট নিয়েও এগিয়েই যাচ্ছিলো বরিশাল। দলের তামিম ৩০ বলে ৩৩ রান করে আউট হলেও ওপেনার আহমেদ শেহজাদ মাত্র ১৭ বলে ৫ চার আর ২ ছক্কায় করেন ৩৯ রান। 

তবে মিরাজের ১৬ বলে ৩ চার আর ২ ছক্কায় ৩৫ রানের ইনিংসে আশা জেগেছিল বরিশালের। কিন্তু মুশফিকের ২২ বলে মাত্র ২৩ রান দলের ক্ষতিই করেন।

ম্যাচসেরা আইরিশ পেসার কুর্তিস ক্যাম্ফার মাত্র ২০ রানে ৪ উইকেট শিকার ও ৪টি ক্যাচ ধরে বরিশালের আশা নষ্ট করে দেন।

এরআগে টস হেরে ব্যাটে নেমে তাইজুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে ২১ রানেই ২ উইকেট হারায় চট্টগ্রাম। তানজিদ তামিম ৫ বলে ১২ করে সাজঘরে ফেরেন। ৪ রান করে তাইজুলের ঘূর্ণিতে বোল্ড হন ইমরানুজ্জামান।

এরপর হাল ধরেন আভিশকা ফার্নান্ডো। শাহাদাত হোসেন দিপু ২৯ বলে ৩১ রানে আউট হন, নাজিবুল্লাহ জাদরান ১৯ বলে ১৮ রানের ধীর ইনিংস খেলেন।

তবে আভিশকা আর শেষদিকে কুর্তিস ক্যাম্ফার ঝড় তুলে চট্টগ্রামকে বড় পুঁজি এনে দিয়েছেন। আভিশকা তার ৫০ বলে ৯১ রানের ইনিংসে ৫টি চারের সঙ্গে হাঁকান ৭টি ছক্কা। ৯ বলেই ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় অপরাজিত ২৯ করেন ক্যাম্ফার।

তাইজুল ৪ ওভারে ২৬ রান দিয়ে নেন ২টি উইকেট। একটি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি ও ইয়ানিক কারিয়াহ। 
 

Link copied!