• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বাটলারই বিশ্বসেরা ওপেনার: সাঙ্গাকারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৫:০৮ পিএম
বাটলারই বিশ্বসেরা ওপেনার: সাঙ্গাকারা
জস বাটলার ও কুমার সাঙ্গাকারা। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুটা দুর্দান্ত করেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু সময়টা ভালো যাচ্ছিল না জস বাটলারের। প্রথম তিন ম্যাচে নিষ্প্রভ ছিলেন তিনি। তবে হতাশার সময়টা হয়তো শেষ হলো বিধ্বংসী এই ওপেনার। 

বাটলারের ঝোড়ো সেঞ্চুরিতে শনিবার রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে দিয়েছে রাজস্থান। এটা টানা চতুর্থ জয় রাজস্থান দলের।

আইপিএলে এদিন নিজের শততম ম্যাচ খেলেছেন বাটলার। মাইলফলকের ম্যাচটি স্মরণীয় করে রাখলেন দারুণভাবে। বেঙ্গালুরুর দেওয়া ১৮৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫৮ বলে ৯ চার ও ৪ ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন এই ডানহাতি। 

জয়ের পর বাটলারকে সাদা বলের সেরা ওপেনার হিসেবে অ্যাখ্যায়িত করেন রাজস্থানের ডিরেক্টর অফ ক্রিকেট ও শ্রীলঙ্কার সাবেক তারকা ব্যাটার কুমার সাঙ্গাকারা।

বাটলারকে নিয়ে লঙ্কান কিংবদন্তি বলেন, ‘সবার সঙ্গেই কখনও না কখনও আলোচনার প্রয়োজন পড়ে। তবে আলোচনা মানেই সবসময় ক্রিকেট নিয়ে বা টেকনিক নিয়ে কিংবা এই ধরনের কিছু নিয়ে নয়। ফর্মের ব্যাপারটি অনেকটাই হলো আসলে মানসিক অবস্থা।’ 

তিনি বলেন, ‘সাদা বলে বিশ্ব ক্রিকেটে জস অনেক বছর ধরেই সেরা ওপেনার হিসেবে রয়েছেন। সে খুবই স্মার্ট, খুব ভালো করেই জানে কীভাবে কী করতে হয়। আর কখনও কখনও আশপাশের আলোচনা এড়িয়ে তাকে নিজের মতো থাকতে দিতে হয়। জসের ক্ষেত্রে সবকিছুরই ভালো সমন্বয় ছিল আমাদের।’
 

Link copied!