• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বাফুফে এলিট একাডেমির দায়িত্ব পাচ্ছেন ব্রিটিশ কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ০৫:২৭ পিএম
বাফুফে এলিট একাডেমির দায়িত্ব পাচ্ছেন ব্রিটিশ কোচ
ব্রিটিশ কোচ পিটার বাটলার। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের এলিট একাডেমির কোচ না থাকায় এর কার্যক্রম বেশ কিছুদিন ধরে বন্ধ রয়েছে। এবার পুনরায় বাফুফের এলিট একাডেমির কার্যক্রম শুরু হতে চলেছে। এই একাডেমির দায়িত্বে প্রধান কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন ব্রিটিশ নাগরিক পিটার বাটলার। ২০২৩ সালের জুলাইয়ে দায়িত্ব ছেড়ে যাওয়া ব্রিটিশ কোচ পল স্মলির জায়গায় স্থলাভিষিক্ত হতে যাচ্ছে আরেক ব্রিটিশ কোচের।

স্মলি দায়িত্ব ছেড়ে যাওয়ার পর বাফুফের কোচ রাশেদ আহমেদ পাপ্পু এলিট একাডেমির দেখভাল শুরু করেন। এরপর তিনিও গেল মাসের শুরুর সপ্তাহের দিকে ফেডারেশনের দায়িত্ব ছেড়েছেন। পাপ্পু দায়িত্ব ছাড়ায় কোচ শূন্য হয়ে পড়াতে এলিট একাডেমির কার্যক্রম প্রায় বন্ধ হয়ে যায়।

ব্রিটিশ কোচ বাটলার অনেক দিন কাজ করেছেন ইংল্যান্ডের বিভিন্ন ক্লাবে। খেলোয়াড়ি জীবনে ওয়েস্টহ্যাম, ওয়েস্ট ব্রমউইচ মতো একাধিক নামিদামি ইংলিশ ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ২০০০ সালে খেলোয়াড়ি জীবনের সমাপ্ত ঘটিয়ে পা দেন কোচিং ক্যারিয়ারে। এরপর থেকে বিভিন্ন ক্লাবের পাশাপাশি বতসোয়ানা ও লাইবেরিয়া জাতীয় দলের কোচের দায়িত্ব সামলিয়েছেন। এবার তাকে দেখা যাবে বাফুফের এলিট একাডেমির ডাক আউটের নিচে।

চলতি বছরের ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে বাটলারের দায়িত্ব গ্রহণের কথা ছিল। তবে বড়দিনের ছুটি থাকার কারণে কাগজে-কলমে এলিট একাডেমির দায়িত্ব বুঝে নিতে একটু সময় লাগছে। যার কারণে ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে এলিট একাডেমির দায়িত্বে আসবেন বাটলার। এর মধ্যে বাফুফে তার চুক্তি সম্পন্ন করে ফেলার আশ্বাসও দিয়েছে।

Link copied!