• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

বেলজিয়ান উইঙ্গার দোকু ৫ বছরের জন্য সিটিজেন ডেরায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৭:০৩ পিএম
বেলজিয়ান উইঙ্গার দোকু ৫ বছরের জন্য সিটিজেন ডেরায়
ছবি: সংগৃহীত

ফরাসি ক্লাব স্তাদ রেনে থেকে বেলজিয়ামের উইঙ্গার জেরেমি দোকু ৫ বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন। দোকুর সিটিতে যোগ দেওয়ার কথা অনেক আগে থেকেই ঠিক ছিল। শুধু চুক্তি সই করার আনুষ্ঠানিকতা বাকি ছিল। সেটাও হয়ে গিয়েছে দোকু এখন সিটিজেনদের খেলোয়াড়।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) ক্লাবের ওয়েবসাইট থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। বেলজিয়ামের এই উইঙ্গারের সঙ্গে সিটির ৫ বছরের চুক্তি হয়েছে তবে কত পারিশ্রমিক পাবেন ক্লাবটাতে সেটা বলা হয়নি ওয়েবসাইটে। তবে বিবিসির দাবি দোকু ৫ কোটি ৫৪ লাখ পাউন্ডের বিনিময়ে ট্রেবল জয়ী ক্লাবটাতে গিয়েছেন।

বেলজিয়ামের হয়ে ২০২০–২১ উয়েফা নেশন্স লীগের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক ঘটে দোকুর। এই খেলোয়াড় জাতীয় দলের জার্সি গায়ে এই পর্যন্ত ১৪ ম্যাচ খেলে করেছেন ২ গোল। এই ফুটবলার সিটিতে ১১ নম্বর জার্সি পরে মাঠ মাতাবেন।

আন্ডারলেখ্ট থেকে ২০২০ সালে রেনেতে যোগ দেন দোকু। এরপর থেকে ক্লাবটির হয়ে ৭৫ ম্যাচ খেলে ১০ গোল করেছেন। ম্যানচেস্টার সিটিতে চুক্তি সই করে উচ্ছ্বাস প্রকাশ করেন এই বেলজিয়ান উইঙ্গার। জেরিমি দোকু বলেন, “আমার জন্য দারুণ একটি দিন, ব্যক্তিগত ও পেশাদার উভয় দিক থেকেই। সিটি বিশ্বের সেরা দল, তাই তাদের সঙ্গে যোগ দেওয়াটা স্পেশাল।”

এ সময় দোকু আরও বলেন,“গত মৌসুমে সিটির খেলা দেখা ছিল দারুণ আনন্দের। ফুটবলে ট্রেবল জেতা সবচেয়ে কঠিন এবং সেটাই তারা করেছে। কল্পনাও করতে পারবেন না, এই দলে যোগ দেওয়া কী রোমাঞ্চকর বিষয়। এখানে শুরু করতে আমার আর তর সইছে না। আশা করি, এখানে সমর্থকদের আমি খুশি করতে পারব।”

Link copied!