• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

আমার কাছে দলই আগে: সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৬:০২ পিএম
আমার কাছে দলই আগে: সাকিব
ক্যাপ্টেন্স ডে’তে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

আর কয়েক ঘন্টা পরই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) আহমেদাবাদের আইকনিক নরেন্দ্র মোদি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বিশ্বকাপের আগের দিন টুর্নামেন্টের ঐতিহ্য মেনে ১০ দলের অধিনায়ককে নিয়ে ‍‍`ক্যাপ্টেন্স ডে’ আয়োজন করে আইসিসি। এই অনুষ্ঠানটি হয়েছে আহমেদাবাদে। সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও। সেই অনুষ্ঠানে সাবিক জানালেন তার কাছে সবার আগে দল।

ক্যাপ্টেন্স ডে সাকিবের জন্য এবারই প্রথম না। এর আগে ২০১১ বিশ্বকাপেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন এই অলরাউন্ডার। ক্যাপ্টেন্স ডে’তে উপস্থাপনার দায়িত্বে ছিলেন ভারতীয় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রবি শাস্ত্রী ও ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এউইন মরগান। সেখানেই সাকিবকে শাস্ত্রী প্রশ্ন করেন দলের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া কতটা চাপের?

উত্তরে সাকিব সহজেই জানিয়েছেন, দলকে নেতৃত্ব দিতে কখনোই চাপ অনুভব করেন না তিনি। বরং অনুপ্রাণিত হন দলকে ভালো কিছু দেওয়ার ক্ষেত্রে। 

সাকিব বলেন, “না এমন (চাপ অনুভব) কিছু হয় না। বরং এটা আমাকে সবসময় অনুপ্রাণিত করে ভালো কিছু করার জন্য। ব্যক্তিগতভাবে আমি পরিসংখ্যানে খুব একটা নজর দিইনা। এটা আসলে দলে অবদান রাখার ব্যাপার। আমার কাছে দলই আগে। ক্যারিয়ারজুড়ে এটাই আমার লক্ষ্য ছিল।”

ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে গিয়েছে বাংলাদেশ সেমিফাইনালকে টার্গেট করে। সাকিবের কাছেও প্রশ্ন ছিল দল নিয়ে। উত্তরে টাইগার অধিনায়ক জানালেন সন্তুষ্টির কথা। অধিনায়ক বলেন, “আমি মনে করি প্রস্তুতি ভালো হয়েছে। যদি ২০১৯ বিশ্বকাপ থেকে গত ৪ বছরের কথা বলি তাহলে আমরা বোধহয় ৩ বা ৪ নম্বরে থেকে শেষ করেছি, ওয়ানডে সুপার লিগে।”

সাকিব আরও বলেন, “দল হিসেবে আমরা খুব ভালো করেছি। এখন সময় বিশ্বকাপে নিজেদের দেখানোর। আমাদের দল প্রস্তুত। আর আমাদের দেশের মানুষও প্রত্যাশা করছে এমন কিছু করবো যা আগে করিনি।”

Link copied!