• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

রানিকে শ্রদ্ধা জানাতে সাধারণ মানুষের সাথেই বেকহামের অপেক্ষা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ০৭:৩৩ পিএম
রানিকে শ্রদ্ধা জানাতে সাধারণ মানুষের সাথেই বেকহামের অপেক্ষা

সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন রাখা হয়েছে লন্ডনের ওয়েস্ট মিনিস্টার হলে। অন্ত্যষ্টিক্রিয়ার আগ পর্যন্ত এখানেই থাকবে রানির কফিন। অন্যান্য সাধারণ মানুষের মতো রানির প্রতি শেষ শ্রদ্ধা জানাতে শুক্রবার ওয়েস্ট মিনিস্টার হলে উপস্থিত হয়েছিলেন ইংল্যান্ডের সাবেক তারকা ফুটবলার  ডেভিড বেকহাম।  অন্যান্য সাধারণ মানুষের মতো তিনিও লাইনে দাঁড়িয়ে ছিলেন। সেখানে বেকহামকে অপেক্ষা করতে হয়েছে প্রায় ১৩ ঘণ্টা।

সকলের সাথে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রানির কফিনে শ্রদ্ধা জানান ৪৭ বছর বয়সী বেকহাম। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক এই মিডফিল্ডার বলেছেন, বৃহস্পতিবার রাত ২.১৫ থেকে তিনি লাইনে অপেক্ষা করছেন। লাইনে দাঁড়ানো অন্যান্যদের সাথে চিপস, ডোনাট ও মিষ্টি খেয়েছেন বলেও জানান বেকহাম।

রানির ৭০ বছরের শাসনামলে বেশ কয়েকবারই তার সাথে সাক্ষাতের সুযোগ হয়েছে বেকহাম। টেলিভিশন ফুটেজে দেখা গেছে, বেকহাম যখন ওয়েস্ট মিনিস্টার হলে রানির কফিনের পাশ দিয়ে যাচ্ছিলেন তখন তার চোখে পানি ছিল। বিকেল ৩.২৫ মিনিটে বেকহ্যাম কফিনের সামনে যান এবং মাথা নীচু ও চোখ বন্ধ করে কিছুক্ষণ দাঁড়িয়ে রানীর প্রতি শ্রদ্ধা জানান।

ইংলিশ ফুটবলে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২০০৩ সালে বেকহ্যাম রাণীর কাছ থেকে অর্ডার অব দ্য ব্রিটিশ অ্যাম্পায়ার (ওবিই) খেতাব অর্জন করেন। এই কারণে সব সময়ই নিজেকে সৌভাগ্যবান দাবি করেছেন বেকহাম।

ইংল্যান্ডের জার্সিতেও বেশ বর্ণাঢ্য ক্যারিয়ার কাটিয়েছেন বেকহাম। ১৯৯৬-২০০৯ সাল পর্যন্ত বেকহাম থ্রি লায়ন্সদের জার্সিতে ১১৫টি ম্যাচে করেছিলেন ১৭ গোল। দেশের হয়ে খেলেছেন তিনটি বিশ্বকাপ। এছাড়াও ক্লাব ক্যারিয়ারে জিতেছেন ছয়টি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

২০১২ সালে অবসরে যাওয়ার আগে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, এল এ গ্যালাক্সি, এসি মিলান ও পিএসজিতে খেলেছেন ডেভিড বেকহ্যাম।

Link copied!