• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

সাকিব-তামিমের সাক্ষাৎকার ও ভিডিও নিয়ে অস্বস্থিতে বিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৭:১০ পিএম
সাকিব-তামিমের সাক্ষাৎকার ও ভিডিও নিয়ে অস্বস্থিতে বিসিবি
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ। বিশ্ব আসরের প্রথম ধাপ থেকে বিদায় নিতে হয়েছে তাদের। পয়েন্ট টেবিলের আট নম্বরে থেকে শেষ হয়েছে তাদের যাত্রা। বিশ্বকাপ চলাকালীন অনেকটা আড়ালে পড়ে যায় দেশের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্ধ। কিন্তু বিশ্বকাপে যখন একের পর এক ম্যাচে হারছে বাংলাদেশ তখনি আবারও ওঠে আসে এসব বিষয়। অনেকের মতে ম্যাচে তার প্রভাবও পড়েছে। আর দলের দুই সিনিয়র ক্রিকেটার এমন দূরত্ব নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছে ক্ষোদ বিসিবিও।  

মঙ্গলবার সংবাদিকদের মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, “সাকিব-তামিম-মুশফিক-রিয়াদ তো নতুন ক্রিকেট খেলছে না। তারা তাদের কোড অব কন্টাক্ট সম্পর্কে ভালোই অবগত। ওয়াকিবহাল। বাংলাদেশের লিজেন্ডারি ক্রিকেটারদের তালিকায় তারা ওপরের দিকেই থাকবে। তারা যে কাজগুলো করেছে বা যেই ইন্টারভিউগুলো দিয়েছে-যেটা নিয়ে এত আলোচনা-সমালোচনা হয়েছে, সেই জিনিসগুলো যদি বিশ্বকাপ শুরুর আগে না হতো। তাহলে আমরা আরও স্বস্তির জায়গাতে থাকতাম। ওইরকম যদি না হতো তাহলে হয়তো ভালো হতো।”

সাকিব-তামিম ইস্যুতে মিডিয়ারও কিছুটা দায় দেখছেন মিডিয়া কমিটির চেয়ারম্যান। তানভীর আহমেদ টিটু বলেন, “বিশ্বকাপের আগে নানা ঘটনাপ্রবাহর জন্য সাকিব-তামিমকে যদি দোষারোপের আওতায় নিয়ে আসা হয়, তাহলে সেখানে আমাদের সংবাদমাধ্যমেরও ভূমিকা ছিল। এটা বলায় হয়তো আপনাদের কেউ আমাদের ওপর অসন্তুষ্ট হবেন। আমি বরাবরই বলি, সংবাদমাধ্যম আর আমরা সবাই একদিকে। আমাদের যেরকম ক্রিকেট নিয়ে কাজ করার সুযোগ আছে, আপনাদেরও এ সহযোগিতার জায়গাটা আছে।”

এ সময় তিনি আরও যোগ করেন, “ক্রিকেট যদি থাকে, তখন আমরা সবাই থাকব। ক্রিকেট না থাকলে আমরা সবাই এ জায়গায় থাকতে পারতাম না। এ জায়গা থেকে চিন্তা করলে প্রশ্নগুলো না ওঠানোই ভালো ছিল।”

এদিকে, বিশ্বকাপের আগে সাকিবের দেওয়া এই সাক্ষাৎকার দলের জন্য মঙ্গলজনক ছিল না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। সাকিব এমন মন্তব্যের আগে বিসিবি থেকে কোনো অনুমতি নিয়েছিল কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “সাকিব সাক্ষাৎকার দিয়েছে আমি ব্যক্তিগতভাবে জানতাম না। আমি সংবাদমাধ্যমে প্রথম দেখেছি। যখন আমরা এটা দেখতে পেয়েছি, তখন ইতোমধ্যে দল বিশ্বকাপ খেলতে চলে গেছে। যখন বিশ্বকাপ বা একটা টুর্নামেন্ট চলে তখন আমাদের ফোকাস থাকে শুধু ওই টুর্নামেন্টে। বাহ্যিক আলাপ আলোচনার সুযোগ থাকে না। এখন দল এসেছে, আমরা রিপোর্ট পাওয়ার পর এগুলো আলোচনা হবে।”

এ সময় তিনি আরও যোগ করেন, “আমাদের শৃঙ্খলা কমিটি আছে। আমাদের রিপোর্ট পাওয়ার পর, এটা নিয়ে প্ল্যান অব অ্যাকশন যা-ই থাকবে সেগুলো ঠিক করা হবে। যদি শৃঙ্খলা কমিটি মনে করে, এ ধরনের কিছু করা দরকার, সে অনুযায়ী তারা ব্যবস্থা নেবে।এই সাক্ষাৎকার দলকে অস্বস্তিতে ফেলেছিল বলে মন্তব্য করেছেন তিনি।”

Link copied!