• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

মৌসুমের প্রথম শিরোপা জিতল বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৩:৪৯ পিএম
মৌসুমের প্রথম শিরোপা জিতল বার্সেলোনা

নতুন মৌসুম শুরুর আগেই হোয়ান গাম্পার শিরোপা ঘরে তুলল বার্সেলোনা। এই নিয়ে টানা ১১ বারের মতো এই শিরোপা জিতল কাতালানরা। ১৯৬৬ সাল থেকে নতুন মৌসুম শুরুর আগে গাম্পার ট্রফি আয়োজন করে বার্সা। এবার তাদের প্রতিপক্ষ ছিল ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পার। ইংলিশ ক্লাবটিকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা উল্লাস করেছে লা লিগা চ্যাম্পিয়ন্সরা।

চীনের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের ৩ মিনিটেই রাফিনহার ক্রসে বার্সাকে লিড এনে দেন রবার্ট লেভানডোভস্কি। তবে ডিফেন্সিভ মিডফিল্ডার অলিভার স্কিপের ২৪ ও ৩৬ মিনিটে ২ গোলে এগিয়ে যায় টটেনহাম।

প্রথমার্ধে এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা। বিরতির পর দুই দলই আক্রমণের ধার বাড়ায়। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কেউই। ম্যাচের ৮০ মিনিটে পাল্টে যায় পুরো চিত্রপট।  বার্সার ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় লামিনে ইয়ামাল ৮০ মিনিটে মাঠে নামার পরই বদলে যায় ম্যাচের গতিপথ। গোল না পেলেও বার্সার দ্বিতীয় ও তৃতীয় গোলটিতে বড় অবদান গত মৌসুমে ১৫ বছর বয়সে লা লিগা ম্যাচ খেলে ইতিহাস গড়া ইয়ামালের।

৮১ মিনিটে তার পাস থেকে বল পেয়ে গোল করেন ফেরান তোরেস। সমতায় ফিরে কাতালানরা। এরপর ৯০ মিনিটে ইয়ামালের পাস থেকে দলকে লিড এনে দেন আনসু ফাতি। এখানেই কাতালান-ঝড় থামেনি। ম্যাচের অতিরিক্ত সময়ে টটেনহামের কফিনে শেষ পেরেক ঠুকেন আবদে এজ্জালজুলি। ৯৩ মিনিটে করা তার গোলেই বার্সেলোনা ৪-২ গোলের জয় নিশ্চিত করে।

Link copied!