• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা হবে ২৬ সেপ্টেম্বর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৭:২০ পিএম
বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা হবে ২৬ সেপ্টেম্বর
নাজমুল হাসান পাপন। ছবি : সংগৃহীত

ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দলের তালিকা বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের হাতে দিয়েছে নির্বাচকরা। তার অনুমতি মিললে সে তালিকা যাবে আইসিসির কাছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) আসন্ন ওয়ানডে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণার শেষ দিন। সে দিনই আইসিসির কাছে ১৫ সদস্যের প্রাথমিক দল পাঠাবে বিসিবি।

মঙ্গলবার আইসিসির কাছে বিশ্বকাপের দল পাঠালেও সেটি প্রকাশ করা হবে না। সোমবার (৪ সেপ্টেম্বর) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ২৬ সেপ্টেম্বর প্রকাশ করা হবে ওয়ানডে বিশ্বকাপের দল।

বিসিবি সভাপতি বলেন, “এখনকারটা (মঙ্গলবার আইসিসির কাছে দল জমা দেয়া) দিতে হবে তাই দেওয়া। আমরা মূল দলটা ২৬ অথবা ২৭ সেপ্টেম্বর ঘোষণা করবো। তখন আপনারা সবাই জানতে পারবেন।”

তবে এ তালিকায় কারা কারা আছেন সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। স্কোয়াডটা এখনই চূড়ান্ত করতে চাইছে না বিসিবি। ২৮ সেপ্টেম্বরের চূড়ান্ত স্কোয়াড দেয়ার শেষ সময়। তার আগে বিসিবি ঠিক করবে কোন ১৫ জনকে নিয়ে বিশ্বকাপে যাবে বাংলাদেশ। তার ওপর স্ট্যান্ডবাই থাকা ক্রিকেটারদেরও বাজিয়ে দেখা হবে নিউজিল্যান্ড সিরিজে। বাদ পড়তে পারেন এশিয়া কাপে দলের বহরে থাকা অনেকে।

এই বিষয়ে পাপন বলেন, “এশিয়া কাপের দলটাই বিশ্বকাপের দল হওয়ার কথা ছিল। যেহেতু কয়েকটা কারণে এই পরিস্থিতিতে পড়েছি তাই এশিয়া কাপের দলটাকে বিশ্বকাপের দল বললে ভুল হবে।”

আইসিসির নিয়ম অনুযায়ী, আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ থাকছে দলগুলোর।

Link copied!