• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

হকিতে ইন্দোনেশিয়ার কাছে হেরেও ম্যাচসেরা বাংলাদেশের অর্পিতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৪:৪৬ পিএম
হকিতে ইন্দোনেশিয়ার কাছে হেরেও ম্যাচসেরা বাংলাদেশের অর্পিতা
ছবি: সংগৃহীত

হকিতে ইন্দোনেশিয়ার কাছে ৭-৪ গোলে হেরেছে বাংলাদেশের নারী হকি দল। বড় ব্যবধানে হারের পরও ম্যাচসেরার পুরস্কার উঠেছে বাংলাদেশের খেলোয়াড় অর্পিতা পালের হাতে। ম্যাচে অর্পিতা পারফরম্যান্স করে আলো ছড়িয়েছেন।

ওমানের সালালায় ‘ফাইভ এ সাইড’ হকি টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশের নারী হকি দল। দীর্ঘ চার বছর পর দেশের নারী হকি দল আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে। সেখানে শুক্রবার (২৪ আগস্ট) ইন্দোনেশিয়ার বিপক্ষে মুখোমুখি হয় বাংলাদেশ। এই ম্যাচে লাল সবুজের প্রতিনিধিরা ৭ গোল হজম করে। অবশ্য বাংলার মেয়েরা গোল করেছে ৪টি। বাংলাদেশের ৪ গোলের মধ্যে ১টি গোল করেন রিয়া আক্তার বাকি ৩টি করেন অর্পিতা। তিনি ৩ গোল করার পাশা-পাশি ম্যাচে দারুণ পারফরম্যান্স করেন। যার কারণে তিনি ম্যাচসেরার পুরস্কার জিতেন। অর্পিতা বিকেএসপি থেকে উঠে এসেছে।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে ওমানে ফাইভ এ সাইড হকি টুর্নামেন্টে বাংলাদেশ দলের আরেকটি ম্যাচ রয়েছে। এই ম্যাচের প্রতিপক্ষ চাইনিজ তাইপে। বাংলাদেশের নারী হকি দল শুরুতে সম্ভাবনা দেখিয়েছিল কিন্তু ফেডারেশন গাফিলতিতে নারীদল বেশিদূর যেতে পারেনি। তবে আবার দীর্ঘদিন পর নারী হকি খেলোয়াড়দের দেশের বাইরে খেলার সুযোগ করে দিয়েছে ফেডারেশন। বাংলাদেশের নারী খেলোয়াড়দের আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলার তেমন অভিজ্ঞতা নেই। তাই তাদের কাছে টুর্নামেন্টে ভালো রেজাল্টের চেয়ে অংশগ্রহণ করাটাই বড় বিষয়।

Link copied!