• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০২:৫১ পিএম
আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ
ফাইল ছবি

সপ্তাহখানেক আগেই আফগানিস্তান ফুটবল ফেডারেশন তাদের ফেইসবুক পেজে জানিয়েছিলো বাংলাদেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে তারা। অবশ্য সময়টা জানায়নি সে দেশের ফুটবল ফেডারেশন। তবে এই বিষয়ে বাফুফে এতদিন চুপ থাকলেও, সোমবার (৭ আগস্ট) জানিয়েছে আফগানিস্তানের সাথে একটি নয় দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

৪ ও ৭ সেপ্টম্বর হবে ম্যাচ দুটি। জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফের অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন। এমনিতে আগে থেকেই একটি ম্যাচ নিশ্চিত ছিল। এবার দ্বিতীয় ম্যাচটিও নিশ্চিত হলো। এই ম্যাচ দুটি মূলত অক্টোবর বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে হচ্ছে।

বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ ভিডিও বার্তায় বলেছেন,  ‘আগামী ৪ ও ৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে দুটি ফিফা প্রীতি ম্যাচ খেলবো আমরা। ভেন্যুর বিষয়টি পরে জানানো হবে। বিশ্বকাপ বাছাই কে সামনে রেখে এই দুটি ম্যাচ খেলা হচ্ছে।’

সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচ হওয়ার কথা আগে বলা হলেও, মাঠ ভালো না বলে সেখানে খেলতে জাতীয় দলের ফুটবলারদের আপত্তি রয়েছে যা ইতি মধ্যে তারা বাফুফে সভাপতিকে জানিয়ে দিয়েছে। যে কারণে প্রতিপক্ষ ও তারিখ নির্ধারণ হলেও চূড়ান্ত হয়নি ম্যাচের ভেন্যু।

বাফুফে বিকল্প হিসেবে ভাবছে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম ও ঢাকায় বসুন্ধরা কিংস অ্যারেনার কথা। এর মধ্যে বসুন্ধরা কিংস অ্যারেনা আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অনুমোদন পেলে সেখানে হতে পারে ম্যাচ দুটি। অক্টোবরে মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের হোম ম্যাচটি চট্টগ্রাম এমএ স্টেডিয়ামে করা যায় কি না তা নিয়ে এরই মধ্যে কাজ শুরু করেছে বাফুফে। বাফুফের একটি প্রতিনিধি দল সহসাই চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম পরিদর্শন করে সেখানে আন্তর্জাতিক ম্যাচ খেলার সম্ভাব্যতা খতিয়ে দেখবে।

কোচ হাভিয়ের কাবরেরা ৯ আগস্ট দেশে আসবেন এবং তারপরই ভেন্যু নিয়ে সিদ্ধান্ত হবে। ২০ আগস্ট থেকে শুরু হবে খেলোয়াড়দের ক্যাম্প।

২৮ আগস্ট আফগানিস্তান দল বাংলাদেশে পা রাখবে। দুই ম্যাচ খেলার আগে সপ্তাহব্যাপী চলবে তাদের ক্যাম্প।

Link copied!