• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

হাথুরুর চাওয়াতে সিলেটে ক্যাম্প করবে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ০৭:১২ পিএম
হাথুরুর চাওয়াতে সিলেটে ক্যাম্প করবে বাংলাদেশ
ফাইল ছবি

আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ শেষ না হতেই অ্যাওয়ে সিরিজের প্রস্তুতিতে ব্যস্ত বাংলাদেশ। ইংল্যান্ডের হবে দুই দলের তিন ম্যাচের সিরিজ। ইতিমধ্যে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এবার জানা গেল, সফরের আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ক্যাম্প করবে টাইগাররা। হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহের পছন্দেই সিলেটকে প্রস্তুতির জন্য বেঁছে নেওয়া হয়েছে।

আগামী ২৬ এপ্রিল শুরু হতে পারে এই ক্যাম্প। সেটা শেষে ১ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে তামিম ইকবালের দল। সোমবার (১০ এপ্রিল) হোম অফ ক্রিকেটে ক্যাম্পের বিষয়ে নিশ্চিত করেন  বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

তিনি বলেন, “ঈদের পর সিলেটে একটা ক্যাম্প হবে। খুব সংক্ষিপ্ত ক্যাম্প। যাওয়ার আগে সেখানে হয়তো ২-৩ দিন অনুশীলন করবে। উইকেট-কন্ডিশন চিন্তা করেই সিলেটকে বেছে নেওয়া। প্রধান কোচই এটা নির্বাচন করেছে।”

ইংল্যান্ডে পৌঁছে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ। প্রস্তুতির সময় বাড়ানোর চেষ্টাও করা হচ্ছে বলে জানান জালাল। “আমরা সেখানে পৌঁছাব ২ মে। সেখানে অনুশীলন আছে, প্রস্তুতি ম্যাচ আছে ৫ মে। প্রধান কোচই চেয়েছিল, প্রস্তুতির জন্য সময় বাড়ানো যায় কি না। তাই আমরা আগে যাচ্ছি” যোগ করেন জালাল ইউনুস।

সিলেটের ক্যাম্পে থাকছেন না লিটন কুমার দাস ও মোস্তাফিজুর রহমান। দুজনেই আইপিএল খেলতে ভারত আছেন। সেখান থেকেই সরাসরি ইংল্যান্ডে দলের সাথে যোগ দেবেন তারা।

Link copied!