• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা, নেই সাকিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৮:২২ পিএম
শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা, নেই সাকিব
মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই সংস্করণের কোনোটিতেই নেই সাকিব আল হাসান। তবে টি-টোয়েন্টি দলে ফিরেছেন ফিরেছেন মাহমুদউল্লাহ।

সোমবার তিন সংস্করণেই অধিনায়ক ঘোষণা করা হয় নাজমুল হোসেন শান্তকে। অন্যদিকে মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি দলে আসা নিয়ে সম্প্রতি আলোচনা হয়েছে। যদিও গতকাল ঘোষিত বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে শুধু ওয়ানডেতে রাখা হয় তাকে। বিশ্বকাপের আগেই ওয়ানডে দলে ফেরা মাহমুদউল্লাহ নিউজিল্যান্ড সফরে ছিলেন না চোটের কারণে। শ্রীলঙ্কার বিপক্ষে এ সংস্করণেও ফিরেছেন তিনি।

ওয়ানডে দলে এসেছেন চোটের কারণে বাইরে থাকা তাসকিন আহমেদ এবং বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তাসকিন ফিরেছেন দুই সংস্করণেই।

সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, রনি তালুকদার, শামীম হোসেন, আফিফ হোসেন, হাসান মাহমুদ, তানভীর ইসলাম।  

তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে আগামী ১ মার্চ ঢাকায় আসবে শ্রীলঙ্কা দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ৪ মার্চ। পরের দুটি টি-টোয়েন্টি ৬ ও ৯ মার্চ একই মাঠে।

১৩, ১৫ ও ১৮ মার্চ তিনটি ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম টেস্ট সিলেটে শুরু হবে ২২ মার্চ, চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট ৩০ মার্চ থেকে।

শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশের টি-টোয়েন্টি দল

নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মোহাম্মদ নাঈম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান, আলিস আল ইসলাম।

শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশের ওয়ানডে দল (প্রথম দুই ম্যাচ)

নাজমুল হোসেন (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান, মোস্তাফিজুর রহমান।

Link copied!