• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

চীনকে রুখে দিল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৮:৪৫ পিএম
চীনকে রুখে দিল বাংলাদেশ
চীনের বিপক্ষে গোল শূন্য ড্র করল বাংলাদেশ। ছবি : সংগৃহীত

এশিয়ান গেমসে প্রথম দুই ম্যাচে দারুণ খেলেও হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। মিয়ানমার ও ভারতের বিপক্ষে হেরেছে এক গোলে। ফলে টুর্নামেন্ট থেকে বিদায় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল লাল-সবুজের জার্সিধারিদের। শেষ ম্যাচ ছিল চীনের বিপক্ষে। তবে এই ম্যাচেও দারুণ খেলেছে বাংলাদেশ। করেছে গোল শূন্য ড্র। ফলে খালি হাতে নয় এক পয়েন্ট নিয়ে দেশে ফিরছে বাংলাদেশ।

হুয়ালং স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে অসম শক্তির চীনের বিপক্ষে সমানতালে লড়াই করেছে বাংলাদেশ। খেলেছে দৃষ্টিনন্দন ফুটবল। স্টেডিয়ামের প্রায় ৩৭ হাজার সমর্থককে হতাশ করেন রহমত, ফাহিম, জনি, মিতুল মারমারা। ২০ থেকে ২২- এই তিন মিনিটে চীনের ওপর চেপে বসে বাংলাদেশ। শুরুতে মজিবর রহমান জনির দারুণ শট সেভ করেন চীনা গোলরক্ষক। এরপর ফয়সাল হোসেন ফাহিমের একক প্রচেষ্টা শেষ হয় গোলরক্ষকের গায়ে লেগে কর্নারের বিনিময়ে। এরপর টানা তিন কর্নার আদায় করে নেয় বাংলাদেশ।

তবে প্রথমার্ধের শেষভাগে চীনও সেরা সুযোগ পেয়েছিল। গোলকিপার আর ডিফেন্ডারদের কল্যাণে বেঁচে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে তারা একাধিক আক্রমণ করে। বিপরীতে ঠেকিয়ে দেয় চীনের আক্রমণ। ইনজুরি সময়ে বেঁচে যায় বল ক্রসবারে লেগে ফিরলে।

তিন ম্যাচে ৭ পয়েন্টে গ্রুপ সেরা হয়ে পরের রাউন্ডে গেছে চীন। আর তিন ম্যাচে এক পয়েন্ট নিয়ে সবার নিচে থেকে গেমস থেকে বিদায় নিলো হাভিয়ের কাবরেরার দল। বিদায় নিলেও চীনের মতো দলের বিপক্ষে ড্র করে দেশে ফিরছে লাল-সবুজ দল। এটাই তাদের সান্ত্বনা।

Link copied!