• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

অস্ট্রেলিয়া সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা দলে ডাক পেলেন বেবি এবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০৯:০১ পিএম
অস্ট্রেলিয়া সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা দলে ডাক পেলেন বেবি এবি
ফাইল ছবি

বয়সভিত্তিক ক্রিকেটে যে শোরগোল ফেলে দিয়েছিলেন তাতে জাতীয় দলে ডাক পাওয়া অনেকটা সময়ের ব্যাপার ছিল ডেওয়াল্ড ব্রেভিসের জন্য। সম্প্রতি মেজর লিগ ক্রিকেটে তার পারফরম্যান্স সেই কাজটা আরও সহজ করে দেয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন ‍‍`বেবি এবি‍‍` খ্যাত এই ক্রিকেটার।

ব্যাটিং স্টাইল আর ঝোড়ো ব্যাটিংয়ে এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে বেশ মিল ডেওয়াল্ড ব্রেভিসের। দুজন আবার একে অপরকে পছন্দও করেন বেশ। তাই তো জাতীয় দলে আসার আগেই ডি ভিলিয়ার্সের উত্তরসূরী বলা হতো ডেওয়াল্ডকে। সেটা কতটা যৌক্তিক তুলনা প্রমাণ করার সময় এসেছে ২০ বছর বয়সী এই তরুণের কাছে।

সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টুর্নামেন্ট সর্বোচ্চ ৫০৬ রান করে তাক লাগিয়েছিলেন ব্রেভিস। এরপর দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৫৭ বলে ১৬২ রানের ইনিংস খেলে নজর কাড়েন বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর। সেখানে দুর্দান্ত পারফর্ম করায় এবার খুলে গেল জাতীয় দলের দরজা।

সোমবার (১৪ আগস্ট) অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই দলেই সুযোগ পেয়েছেন ব্রেভিস।

এইডেন মার্করামের নেতৃত্বাধীন টি-টোয়েন্টি দলে নেই হেনরিখ ক্লাসেন, কুইন্টন ডি কক, ডেভিড মিলার এবং এনরিখ নরকিয়ার মতো তারকা ক্রিকেটাররা। তাদের বদলি হিসেবে ১৬ সদস্যের দলে জায়গা পেয়েছেন বেশকিছু তরুণ ক্রিকেটার। ম্যাথু ব্রিজকে, ডেনোভান ফেরেইরা, বোর্জন ফাউন্টেইন তাদের মধ্যে অন্যতম। 

ওয়ানডে দলে থাকছেন নিয়মিত সদস্যদের প্রায় সবাই-ই। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন কেশভ মহারাজ। আর নিয়মিত অধিনায়ক হিসেবে থাকছেন টেম্বা বাভুমা।

আগামী ৩০ আগস্ট সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। সিরিজের শেষ ওয়ানডে ১৭ সেপ্টেম্বর।

 অস্ট্রেলিয়া সিরিজে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল: এইডেন মার্করাম (অধিনায়ক), টেম্বা বাভুমা, ম্যাথু ব্রিজকে,  ব্রেভিস, জেরাল্ড কোয়েটজি, ডোনোভান ফেরেইরা, বোর্জন ফাউন্টেইন, রিজা হেন্ড্রিক্স, মার্কো জানসেন, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, তাবরিয়াজ শামসি, লিজাড উইলিয়ামস,ট্রিস্টান স্টাবস, রাসি ফন ডুসেন।

 অস্ট্রেলিয়া সিরিজে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেওয়াল্ড ব্রেভিস, জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, বোর্জন ফাউন্টেইন, রিজা হেনড্রিক্স, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নর্টজে, ওয়েইন পার্নেল, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস, রাসি ফন ডুসেন।

Link copied!