• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

জল্পনার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক কামিন্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ১২:৩১ পিএম
জল্পনার  অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক কামিন্স

ক্রিকেট অস্ট্রেলিয়া মঙ্গলবার (১৮ অক্টোবর) নিশ্চিত করেছে, আগামী বছর ভারতে অনুষ্ঠেয় ৫০ ওভারের বিশ্বকাপে দলের নেতৃত্ব দেবেন প্যাট কামিন্স। অর্থাৎ ৫০ ওভারের ফরম্যাট থেকে অ্যারন ফিঞ্চের অবসরের পর টেস্ট অধিনায়কত্বের পাশাপাশি অস্ট্রেলিয়ার ওয়ানডে আন্তর্জাতিক দলেরও নেতৃত্ব দেবেন ফাস্ট বোলার কামিন্স।

কিছুদিন আগেই অ্যারন ফিঞ্চ ওয়ানডে ফরম্যাটের দায়িত্ব ছাড়লে কে হবেন নতুন অধিনায়ক- এটা নিয়ে জল্পনা-কল্পনা চলে। তবে ফিঞ্চ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে রয়ে গেছেন।

ফিঞ্চের বিদায়ের পর অধিনায়ক পদের জন্য এগিয়ে ছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। ওয়ার্নারকে তার আজীবন নেতৃত্বের নিষেধাজ্ঞা বহাল থাকার কারণে বিবেচনা করা হয়নি। অবশ্য তিনি নিজেও আগ্রহী ছিলেন না। অন্যদিকে, স্মিথ ছিলেন দোটানায়। এছাড়া অ্যালেক্স কেরি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্শের মতো তারকারাও অধিনায়ক পদের জন্য এগিয়ে ছিলেন। তবে টেস্ট অধিনায়ক কামিন্সের ওপরই শেষ পর্যন্ত ভরসা রাখে ক্রিকেট অস্ট্রেলিয়া। তিনি অস্ট্রেলিয়ার ২৭তম ওডিআই অধিনায়ক। তবে সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। 

গত বছর অ্যাশেজের প্রাক্কালে টিম পেইনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন কামিন্স। টেস্ট দলে তার নেতৃত্ব মুগ্ধ করেছে সবাইকে। গত মার্চে দলকে এক দশকের মধ্যে এশিয়ায় তাদের প্রথম টেস্ট সিরিজে জয় এনে দিয়েছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে ১-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে  অজিরা। 

Link copied!