• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

টস জিতে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০২:১১ পিএম
টস জিতে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া
টস । ছবি: সংগৃহীত

বিশ্বকাপে ১০ নম্বর ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। বৃহস্পতিবার (১২ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে। বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও আগে ব্যাট করবে টেম্বা বাভুমার দল।

দুদল মুখোমুখি হলেই প্রতিদ্বন্দ্বিতা দেখা যায় দারুণ। এখন পর্যন্ত ১০৮ ওয়ানডেতে ৫০ জয় অস্ট্রেলিয়ার আর ৫৪ জয় দক্ষিণ আফ্রিকার। ২০১৬ থেকে ২০ দেখায় ১৫ বারই জিতেছে প্রোটিয়ারা। বিশ্বকাপে অবশ্য এগিয়ে অজিরা। ৫ দেখায় ৩ জয় তাদের।

যদিও পাওয়ার হাউসের লড়াই হলেও লখনৌর উইকেট ফ্যানদের জন্য ভালো কোনো তথ্য দিচ্ছে না। এ ভেন্যুতে এখন পর্যন্ত হয়েছে মোট চার ওয়ানডে, যার মধ্যে আগে ব্যাট করা দলের সর্বোচ্চ স্কোর মাত্র ২৫৩। এই স্টেডিয়ামে দাপট দেখাতে পারেন স্পিনাররা। সেক্ষেত্রে পিছিয়েই রাখতে হবে অস্ট্রেলিয়াকে। এক জাম্পা ছাড়া স্বীকৃত স্পিনার নেই তাদের। অন্যদিকে, শামসি-মহারাজদের নিয়ে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা।

দুই দলেই রয়েছে একাধিক পরিবর্তন। অ্যালেক্স ক্যারি এবং ক্যামেরুন গ্রিনের জায়গার অস্ট্রেলিয়ার দলে সুযোগ পেয়েছেন জশ ইংলিশ এবং মার্কাস স্টয়নিস। এদিকে প্রোটিয়া দলে রয়েছে এক পরিবর্তন। কোয়েটজির বদলি হিসেবে দলে জায়গা হয়েছে তাবরেজ শামসির।

অস্ট্রেলিয়ার একাদশ :

ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মারনাস লাবুশেন, জশ ইংলিশ (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড

 দক্ষিণ আফ্রিকা :

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডের ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি

Link copied!