• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০২:০৭ পিএম
ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া বনাম ভারত ম্যাচে টসের সময়। ছবি: সংগৃহীত

বিশ্বকোপের পঞ্চম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিক ভারত। বিশ্বমঞ্চে ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। রোববার (৮ অক্টোবর) দুপুর আড়াইটায় চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

ঘরের মাঠের বিশ্বকাপের শুরু ম্যাচেই ধাক্কা এসেছে ভারতীয় শিবিরে  দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার শুবমান গিলকে ছাড়াই মাঠে নামতে হবে তাদের। ডেঙ্গু আক্রান্ত হওয়ায় এই ওপেনারকে প্রথম ম্যাচে পাচ্ছে না স্বাগতিকরা। তবে দ্বিতীয় ম্যাচে একাদশে ফিরতে পারেন এই তরুণ।

গিল না থাকায় ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গী হবেন ইশান কিষাণ। উইকেটে স্পিনাররা কিছুটা বাড়তি সুবিধা পাওয়ায় একাদশে দুই বিশেষজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও কুলদ্বীপ যাদব। তাদের সঙ্গে আছেন রবীন্দ্র জাদেজাও। আর পেস বিভাগে জাসপ্রিত বুমরাহর সঙ্গী মোহাম্মদ সিরাজ।

ভারত একাদশ : 

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদ্বীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ :

ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাশ ল্যাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরুন গ্রিন, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।

Link copied!