• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

বার্ষিক ওয়ানডে হালনাগাদে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২৩, ০৬:২৫ পিএম
বার্ষিক ওয়ানডে হালনাগাদে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডের বিপক্ষে টানা চার ম্যাচ জিতে প্রথমবারের মতো ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠেছিল বাবর আজমের দেশ পাকিস্তান। তবে সেই শীর্ষস্থান ধরে রাখতে পেরেছিল মাত্র ৪৮ ঘণ্টা। টানা চার ম্যাচ হেরে ঘুরে দাঁড়িয়েছিল নিউজিল্যান্ড। শেষ ম্যাচ হেরে আবার নেমে যায় পাকিস্তান।

এবার আইসিসি বার্ষিক হালনাগাদ প্রকাশ করেছে। তাতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে টপকে শীর্ষ দুইয়ে ওঠে এসেছে বাবর আজমরা। এক নম্বর জায়গা দখলে করেছে অস্ট্রেলিয়া।

 রেটিং পয়েন্ট  ১১৩ থেকে বেড়ে ১১৮ হয়েছে অস্ট্রেলিয়ার। তবে উপমহাদেশের দুই শক্তিশালী দল পাকিস্তান এবং ভারত তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। দুইয়ে উঠে আসা পাকিস্তান ১১৬ এবং ভারত ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে। চার নম্বরে উঠে এসেছে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১০৪।

১০১ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে আছে ইংল্যান্ড। সামান্য ব্যবধানে পিছিয়ে থেকে ছয় নম্বরে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ আছে ৭ নম্বরে। তারা আগেও এই অবস্থানেই ছিল। টাইগারদের রেটিং পয়েন্ট ৯৭।

ওয়েস্ট ইন্ডিজকে পেছনে ফেলে দিয়েছে আফগানিস্তান। রশিদ খানদের পয়েন্ট ৭১ থেকে বেড়ে এখন ৮৮ পয়েন্ট। তারা আছে আট নম্বরে। শ্রীলঙ্কা ৮০ পয়েন্ট নিয়ে নয় নম্বরে। ওয়েস্ট ইন্ডিজ ৭২ রেটিং পয়েন্ট নিয়ে আছে দশ নম্বরে।

Link copied!