• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ইরান গেলেন বাংলাদেশের অ্যাথলেটরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১২:২১ পিএম
ইরান গেলেন বাংলাদেশের অ্যাথলেটরা
ইরান যাওয়া বাংলাদেশ অ্যাথলেট দল। ছবি: সংগৃহীত

ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিতব্য এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপে অংশ নিতে বৃহস্পতিবার সকালে ঢাকা ছেড়েছেন বাংলাদেশের অ্যাথলেটরা। 

দ্রুততম মানব-মানবী ইমরানুর রহমান, শিরিন আক্তারের সঙ্গে রয়েছেন আরও দুই স্প্রিন্টার রাকিবুল হাসান ও জহির রায়হান। চার স্প্রিন্টারের সঙ্গে একমাত্র হাই জাম্পার মাহফুজুর রহমান। পাঁচ অ্যাথলেটের সঙ্গে যাচ্ছেন দুই কর্মকর্তা-ফেডারেশনের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ অথচ নেই কোনো কোচ। 

দেশ ছাড়ার আগে ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু কোচ না থাকার বিষয় নিয়ে বলেন, ‘আসলে এই টুর্নামেন্টে মূলত ইমরানের একাই অংশগ্রহণের কথা ছিল। পরবর্তীতে বাংলাদেশ নৌবাহিনীর কয়েকজন অ্যাথলেটের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত হয়। এখানে অংশগ্রহণকারী সবাই অভিজ্ঞ খেলোয়াড়। কোচ না থাকায় সমস্যা হবে না।’

যদি ইমরান একাই অংশগ্রহণ করতেন সেক্ষেত্রে বিষয়টি আরো দৃষ্টিকটু হতো। তখন একজন অ্যাথলেট এবং কর্মকর্তা থাকতেন দু’জন। সেই প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘অনেক টুর্নামেন্টে ইমরান একাই অংশ নেন। কোনো কোচ-কর্মকর্তাও থাকেন না। এই টুর্নামেন্টে একজন অফিসিয়াল প্রয়োজন রয়েছে তাই ফেডারেশনের কোষাধ্যক্ষ যাচ্ছেন। সভা থাকায় আমি ডেলিগেট হিসেবে যাচ্ছি।’ 

বাংলাদেশের অ্যাথলেটিক্সের ইতিহাসে সেরা সাফল্য এসেছিল ইনডোর চ্যাম্পিয়নশীপ থেকেই। গত বছর কাজাখস্তানে এই ফেব্রুয়ারিতেই ইমরান ৬০ মিটার স্প্রিন্টে প্রথম হয়েছিলেন। যা বাংলাদেশের অ্যাথলেটিক্স তো বটেই ক্রীড়াঙ্গনে বিশেষ রেকর্ড ছিল। বাংলাদেশের দ্রুততম মানব আবার প্রথম হওয়ার লক্ষ্যে দৌড়াবেন। একই ইভেন্টে অংশ নেবেন রাকিবুল ও শিরিন আক্তারও। জহির রায়হানের ইভেন্ট ৪০০ মিটার আর মাহফুজুর হাইজাম্পে।
 

Link copied!