• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দিনের শুরুতেই নেই মুমিনুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ১০:২৪ এএম
দিনের শুরুতেই নেই মুমিনুল

একমাত্র টেস্টে আইরিশদের অল্প রানেই বেধে ফেলেছে বাংলাদেশ। টেস্টের প্রথম দিনেই সবকয়টি উইকেট হারিয়ে ২১৪ রানেই থামতে হয় আয়ারল্যান্ডের।

তবে জবাবে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। রানের খাতা খুলতে না খুলতেই ওপেনার নাজমুল হোসেন শান্ত বিদায় নেন। প্রথম ওভারের ৫ নম্বর বল প্রথম মোকাবেলা করতে এসেই গোল্ডেন ডাকের শিকার হন এই ওপেনার। মার্ক অ্যাডায়ার তার উইকেট তুলে নেন।

আশঙ্কা ছিল তামিম ইকবালের চোটের কারণে অন্য কেউ নামবেন ওপেনিংয়ে। তবে তামিমই নামেন। তবে বিপত্তি বাধে দিনের শেষ বলে। ম্যাকব্রিনের কাছে পরাস্ত হন তামিম। তার হালকা বাউন্সের বল ব্যাটে লেগে যায় দ্বিতীয় স্লিপে। মার্ক অ্যাডায়ারের তালুবন্দী হয়ে ৩৬ বলে ২১ রানে ফেরেন তামিম।

প্রথম দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৩৪ রান।

তবে দ্বিতীয় দিনের শুরুতেই মুমিনুল হকের উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের ১২.৪ ওভারে মার্ক অ্যাডারের বল খেলতে গিয়ে বলের পজিশন ঠিকঠাক বুঝতে না পেরে খেসারত দিতে হয় সাবেক অধিনায়ককে। স্ট্যাম্প উড়িয়ে অ্যাডায়ার বাংলাদেশের তৃতীয় উইকেটের পতন ঘটান। মুমিনুল বিদায় হন ১৭ রানে। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ৫১ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন মুশফিকুর রহিম ও অধিনায়ক সাকিব আল হাসান। 

Link copied!