• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

এশিয়া কাপ শেষ নাসিমের, শুরু জামানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৮:১৩ পিএম
এশিয়া কাপ শেষ নাসিমের, শুরু জামানের
পাকিস্তান পেসার নাসিম শাহ। ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরে ভারতের সঙ্গে ম্যাচে কাঁধের চোট পান পাকিস্তানের পেসার নাসিম শাহ। এই চোটের কারণে তিনি এবার এশিয়া কাপে পাকিস্তান দল থেকে ছিটকে গেলেন। তার জায়গায় দলে ডাক পেয়েছেন জামান খান। একই ম্যাচে ম্যান ইন গ্রিনদের আরেক পেসার হারিস রউফও চোট পান। তিনি অবশ্য এখনই দল থেকে ছিটকে যাননি তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে শ্রীলঙ্কার উদ্দেশ্যে বিমান ধরেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা জামান। পিসিবি জানিয়েছে, বুধবার দলের সঙ্গে অনুশীলনেও যোগ দেবেন তিনি। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সুপার ফোরে শ্রীলঙ্কার বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে পাকিস্তান মাঠে নামবে ফাইনালের টিকিট নিশ্চিত করতে।

রোহিত শর্মাদের বিপক্ষে রিজার্ভ ডেতে ইনিংসের ৪৯তম ওভারে বল করার সময় কাঁধের চোট পান নাসিম। পরে সেই ওভার শেষ না করেই মাঠের বাইরে চলে যান তিনি। পিসিবি বলছে, অক্টোবর মাসে বিশ্বকাপকে সামনে রেখে নাসিমকে নিয়ে কোনো প্রকার ঝুকি নিতে চাই না তারা। এবারের এশিয়া কাপের প্রথম ৩ ম্যাচে ৭ উইকেট নেন নাসিম। ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে উইকেটশূন্য থাকেনে এই পেসার।

নাসিমের জায়গায় ডাক পাওয়া জামান ওয়ানডে ক্রিকেটের অভিষেক না হলেও টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। তিনি এখন পর্যন্ত ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে আলো ছড়ানো ২২ বছর বয়সী এ পেসার সর্বশেষ হান্ড্রেডে ম্যানচেস্টার অরিজিনালসের হয়ে মাঠ মাতিয়েছেন।

নাসিমের মতো ছিটকে যাওয়ার শঙ্কা ছিল রউফকে ঘিরেও। ভারতের বিপক্ষে ম্যাচের প্রথম দিনই পাঁজরের কাছের মাংসপেশিতে অস্বস্তি বোধ করেন তিনি। সতর্কতা হিসেবে রিজার্ভ ডেতে আর মাঠে নামেননি তিনি। তবে তার ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি পিসিবি থেকে।

পাকিস্তানের দলের চিকিৎসক সোহেল সেলিম বলেছেন, “এ দুজন ফাস্ট বোলার আমাদের সম্পদ। গুরুত্বপূর্ণ বিশ্বকাপের আগে আমাদের মেডিকেল প্যানেল দুজনের সেরা যত্নই নেবে।”

তবে নাসিম বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন কি না এ নিয়ে কিছু জানাননি পিসিবির চিকিৎসক। এর আগে জানা গিয়েছিল, বৃস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে রউফের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। পাকিস্তান ফাইনালে গেলেও তার খেলা নিয়ে শঙ্কা আছে। রউফের ব্যাকআপ হিসেবে শাহনেওয়াজ দাহানিকে ডেকে পাঠানো হয়েছে। বৃস্পতিবার সকালে কলম্বোয় দলের সঙ্গে যোগ দেবেন দাহানি।

Link copied!