• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

নান্নুর সমালোচনায় আশরাফুল, নির্বাচক হতে প্রস্তুত নিজেই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০৮:৪৬ পিএম
নান্নুর সমালোচনায় আশরাফুল, নির্বাচক হতে প্রস্তুত নিজেই
বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ছবি: সংগৃহীত

বারো বছরে হয় এক যুগ। এই এক যুগে দেশতো বটেই সারা বিশ্বেই অনেক কিছুরই পরিবর্তন এসেছে। শুধু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর জায়গার পরিবর্তন হয়নি। নান্নু বাংলাদেশ দলের নির্বাচক প্যানেলের সঙ্গে যুক্ত আছেন এক যুগ ধরে। এতো লম্বা সময়ে দায়িত্ব থাকার পরও দলকে কোনো কিছু দিতে পারেননি শুধু হতাশা ছাড়া। তার দায়িত্ব নিয়ে প্রায় সমালোচনা হয় দেশের ক্রিকেটে। তবে নান্নু সেসবের ধার ধারেন না প্রধান নির্বাচকের চেয়ারটা আঁকড়ে ধরে রাখেন। এবার নান্নুর সমালোচনা করলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলও।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) পুনেতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মোহাম্মদ আশরাফুল জানান, নান্নু যে দায়িত্বে রয়েছেন সেখানে একজনের বেশিদিন থাকাটা ঠিক না। আশরাফুল বলেন, “একটা মানুষ ১২ বছর ধরে আছেন, একই চিন্তা হবে। এটা (প্রধান নির্বাচক) লম্বা সময় থাকার পজিশন না। বেশি হলে তিন-চার বছর হতে পারে। তাহলে এতগুলো কোচ কেন আমরা বদল করলাম।”

ক্রিকেট থেকে অবসরে যাননি এখনো আশরাফুল তবে নির্বাচকের ভূমিকায় বিসিবি থেকে ডাক পেলে প্রস্তুত তিনি দিয়ে রাখলেন সেই বার্তাও। বাংলাদেশ দলের এই সাবেক অধিনায়ক বলেন, “যেহেতু ২৬-২৭ বছর ধরে খেলছি। আমার ইচ্ছাও ক্রিকেটের সঙ্গে থাকা। এই ধরনের সুযোগ এলে অবশ্যই আমি চিন্তা করব।”

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে চোটে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেয়েছেন। তার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়। তাকে নিয়ে আশরাফুল বলেন,  “এনামুল হক বিজয় যেমন চারদিনের ম্যাচ থেকে এসেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে যদি খেলেও আমি সন্দিহান যে কতটা কি করতে পারবে। কারণ ওই ধরনের কোয়ালিটি বোলিং খেলে আসেনি আবার ওই ধরনের খেলাও খেলে আসেনি। এতদিন ছেড়ে ছেড়ে খেলার চিন্তা করে এসেছে। এখন তার ওয়ানডে খেলতে হবে। এইসব নিয়ে আরও ভালো পরিকল্পনা করা উচিত।”

Link copied!