• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের পারফরম্যান্সকে বিরক্তিকর বলছেন আকাশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩, ০৬:১৩ পিএম
বাংলাদেশের পারফরম্যান্সকে বিরক্তিকর বলছেন আকাশ
ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে সেমিফাইনাল খেলবে বাংলাদেশ। এই লক্ষ্য নিয়েই ভারতে যায় টাইগাররা। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হেসে খেলে জয় তুলে নেই সাকিব আল হাসানের দল। এরপর থেকেই শুরু হয় বাংলাদেশের হারের রথযাত্রা।  একে একে হেরেছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এই চার ম্যাচে টাইগাররা হারের পাশাপাশি কোনো দলের সঙ্গে সেভাবে প্রতিন্দ্বন্দ্বীতা গড়ে তুলতে পারেনি। বিশ্বকাপে বাংলাদেশ দলের এমন বাজে পারফরম্যান্সকে ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া বলেছেন বিরক্তিকর।

বাংলাদেশের ক্রিকেটের খোঁজখবর রাখা ভারতের সাবেক ক্রিকেটার ও বিশ্লেষক আকাশ চোপড়াও হতাশ বাংলাদেশের এমন পারফরম্যান্সে। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’–এ আকাশ চোপড়া লিখেছেন, “বাংলাদেশ আবারও প্রত্যাশার চেয়ে কম পারফর্ম করা দলই থেকে গেল।”

বাংলাদেশের ক্রিকেটের পাশে সব সময় থাকেন এই দেশের মানুষ। সব সময় টাইগারদের সমর্থন দেওয়ায় দর্শকদের প্রশংসা করেছেন আকাশ চোপড়া। ভারতের সাবেক এই ক্রিকেটার বলেন, “তাদের সমর্থকদের আগ্রহের প্রশংসা করছি। কিন্তু দুই দশক আগে টেস্ট খেলার মর্যাদা পাওয়া একটা দেশের এমন পারফরম্যান্স বিরক্তিকর।”

বাংলাদেশ বিশ্বকাপে এক হালি ম্যাচ হেরে সেমিফাইনাল খেলা প্রায় অসম্ভব করে ফেলেছে। অন্যদিকে আফগানিস্তান দুই ম্যাচ জিতে এখনও সেমিতে খেলার রেসে আছে। আফগানদের পারফরম্যান্সে খুশি আকাশ চোপড়া। তাই তিনি সেমিফাইনালে বাংলাদেশের থেকে আফগানিস্তানকে এগিয়ে রাখছেন। ভারতীয় এই ধারাভাষ্যকার বলেন, “এটি তো তাদের পরিচিত কন্ডিশন। তারা তো এই উপমহাদেশেই খেলে। এখানে খারাপ করার কথা অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো দলের। কিন্তু তারা ভালো খেলছে। আর বাংলাদেশ সাধারণ মানের খেলা দেখাচ্ছে। আফগানিস্তান দুটি ম্যাচ জিতেছে। যদি আফগানিস্তান এমন খেলতে পারে, তাহলে বাংলাদেশের সমস্যা কোথায়? আমার মনে হয়, সেমিফাইনালে যাওয়ার জন্য বাংলাদেশ থেকে আফগানিস্তান এগিয়ে।”

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে বড় লজ্জার হার এড়ায় বাংলাদেশ। তাই আকাশ চোপড়া এই ক্রিকেটারকে নিয়ে প্রশংসা করতে ভুল করেননি। আকাশ চোপড়া বলেন, “মাহমুদউল্লাহ রিয়াদের প্রশংসা করতেই হবে। তিনি সেঞ্চুরি করেছেন। আমি বলতে চাই, তিনি অসাধারণ করেছেন। পুরো তাক লাগিয়ে দিয়েছেন। কিন্তু বাকিরা যা করেছেন তাতে হতাশ হওয়া ছাড়া উপায় নেই। বাংলাদেশের সমস্যাটা খুঁজে বের করা উচিত। অন্যরা পারলে তারা পারবে না কেন?”

Link copied!