• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

কানাডার টি-টোয়েন্টি লিগ খেলতে যাচ্ছেন আফিফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৭:২৫ পিএম
কানাডার টি-টোয়েন্টি লিগ খেলতে যাচ্ছেন আফিফ
ফাইল ছবি

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ডাক পেয়েছেন আফিফ হোসেন ধ্রুব। তিনি খেলবেন বাংলাদেশের উইকেট কিপার লিটন দাসের দল সারে জাগুয়ারসের হয়ে। এই দলটির সহঅধিনায়কের দায়িত্ব পালন করছেন লিটন। গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার জন্য আফিফ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে এনওসি নিয়েছেন। এই আলরাউন্ডার রোববার (৩০ জুলাই) সারে জাগুয়াস দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগের শুরু থেকেই লিটন দাস ও সাকিব আল হাসান খেলছেন এবার সঙ্গে যুক্ত হলেন আফিফ। এই লিগে বিশ্ব সেরা আলরাউন্ডার খেলছেন মন্টিয়াল টাইগার্সের হয়ে। তিনি দুর্দান্ত ফর্মে রয়েছেন। আলরাউন্ড পারফরম্যান্স করে দলকে নিয়ে গিয়েছেন পয়েন্ট তালিকার দ্বিতীয় নম্বরে।

সাকিব পাফর্ম করে আলো ছড়ালেও লিটন রয়ে গিয়েছে তার ছায়া হয়ে। তার ব্যাট হাসছে না লিগে। শেষ ম্যাচে ৩০ বলে ২৫ রান করেন তিনি। যেটা টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে বড্ড বেমানান। আফিফ, লিটনের দল সারে জাগুয়াস ৫ ম্যাচে ২ জয় নিয়ে পয়েন্ট তালিকার ২ নম্বরে।

এর আগে গত বছরের লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলেছেন আফিফ। আবুধাবি টি-টেন লিগেও খেলার অভিজ্ঞতা রয়েছে তার। এবার নতুন অভিযানের অপেক্ষায় বাঁহাতি ব্যাটসম্যান।এই আলরাউন্ডারের ২০১৮ সালে শ্রীলঙ্কার সঙ্গে টি-টোয়েন্টিতে অভিষেক হয়। এই পর্যন্ত তিনি ৫৮ ইনিংস ব্যাট করে ১২০ স্ট্রাইক রেটে ১ হাজার ৪৪ রান করেছেন। ১৮ ইনিংসে বল হাতে ৯ উইকেট নিয়েছেন।  

Link copied!