• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

লঙ্কানদের আড়াইশোর নিচে আটকে দিল আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৬:২৬ পিএম
লঙ্কানদের আড়াইশোর নিচে আটকে দিল আফগানিস্তান
ছবি: সংগৃহীত

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প অন্য কোন কিছুর চিন্তা করার সময় নেই আফগানিস্তান ও শ্রীলঙ্কার। এমন সমীকরণে টস হেরে ব্যাট করতে নেমে লঙ্কানরা মিডল অর্ডারে ভাল ব্যাট করলেও লোয়ার অর্ডারের ব্যর্থতায় বড় স্কোর করতে ব্যর্থ  হয় লঙ্কানরা। শেষ পর্যন্ত সবকয়টি উইকেট হারিয়ে ২৪১ রান তোলে লঙ্কানরা।

পুনের মহারাষ্ট্র স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। পিচ রিপোর্টে বলা হয়েছিল রান হবে উইকেটে। তাই লঙ্কান অধিনায়ক টস হারের পরও ছিল না কোন আফসোস। লঙ্কানরা ওপেনিংয়ে আনে পরিবর্তন। কুশল পেরেরার জায়গায় নামানো হয় দিমুথ করুনারত্নেকে।কিন্তু ব্যাট হাতে ব্যর্থ এই ব্যাটার। ফিরেন ১৫ রান করে ফজল হক ফারুকীর বলে। দলীয় রান তখন ২২।

এরপর দারুণ এক জুটি গড়েন ছন্দে থাকা কুশল মেন্ডিস ও পাতুম নিশাঙ্কা। গড়েন ৬২ রানের জুটি। নিশাঙ্কা হাঁটছিলেন হাফসেঞ্চুরির পথে। তবে দলীয় ৮৪ রানের সময় ৪৬ রান করা নিশাঙ্কাকে ফিরিয়ে আফগানিস্তান শিবিরে স্বস্তি ফেরান আজমতউল্লাহ ওমরজাই।

এরপর সাদিরা সামারাবিক্রমাকে নিয়ে রানের চাকা সচল রাখেন অধিনায়ক মেন্ডিস। তাদের জুটি ৫০ হওয়ার পরই বিদায় নেন লঙ্কান অধিনায়ক। ৩৯ রান করা কুশলের উইকেটটা তুলে নেন মুজিব উর রহমান। 
তার বিদায়ের পরপরই ফিরে যান সামারাবিক্রমা। মুজিবের দ্বিতীয় শিকার হয়ে আউট হওয়ার আগে সাদিরা করেন ৩৬ রান। এরপর ব্যাট হাতে ব্যর্থ ধনঞ্জয়া ডি সিলভা- চারিত আসালাঙ্কা ও দুষ্মন্ত চামিরা স্কোর বোর্ডে খুব বড় স্কোর করার আগেই ফিরে যান। ২২ রান আসালাঙ্কা আউট হন ফারুকির বলে। ১৪ রান করা ডি সিলভাকে বোল্ড করেন রশিদ খান আর ১ রান করা চামিরা আউট হন রান আউট হয়ে।

১৮৫ রানের ভিতর ৭ উইকেট হারানো লঙ্কানদের লড়াই করার পুঁজিটা এনে দেন অষ্টম উইকেটে ব্যাটিং করা অ্যাঞ্জেলো ম্যাথুস ও মাহিশ থিকসানা। ৪২ বলে এই জুটি তোলেন ৪৫ রান। ২৯ রান করা থিকসানাকে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেটটি তুলে নেন ফারুকি। এরপর ৯ উইকেট হিসেবে ২৩ রান করে ফেরেন ম্যাথুস। দলীয় রান ২৩৯।  ফারুকি পেয়ে যান তার চতুর্থ উইকেট। এরপর আর দুই রান যোগ করতেই রান আউট হয়ে ফিরে যান ৫ রান করা কাসুন রাজিথা। আফগানিস্তানের হয়ে চার উইকেট নেন ফারুকি। 
 

Link copied!