• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানকে ছাড়া এশিয়া কাপের প্রস্তুতি নিচ্ছে এসিসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৩, ২০২৩, ১২:২১ পিএম
পাকিস্তানকে ছাড়া এশিয়া কাপের প্রস্তুতি নিচ্ছে এসিসি

এশিয়া কাপ ২০২৩ নিয়ে জলঘোলা শেষ হচ্ছে না। সবকিছু ঠিকঠাক হওয়ার আভাস পাওয়া গেলেও আবারও জটিলতা বেড়েছে। এবার পাকিস্তানকে ছাড়াই এশিয়া কাপের আয়োজনের চিন্তা করছে এসিসি।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এশিয়া কাপ ২০২৩-এর জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাইব্রিড মডেলকে প্রত্যাখ্যান করেছে বলে জানা গেছে। রিপোর্ট অনুযায়ী, এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) পাকিস্তান ছাড়া এশিয়া কাপ আয়োজনের পরিকল্পনা করছে। শ্রীলঙ্কা সেপ্টেম্বর মাসে টুর্নামেন্ট আয়োজন করবে বলে জানা গেছে।

পিসিবি এশিয়া কাপের জন্য হাইব্রিড মডেলের প্রস্তাব করেছিল যেখানে পাকিস্তানে ৪-৫টি ম্যাচ খেলা যাবে। পরবর্তীতে, টুর্নামেন্টটি এশিয়া কাপের ফাইনালসহ দ্বিতীয় রাউন্ডের জন্য সংযুক্ত আরব আমিরাত বা শ্রীলঙ্কার মতো একটি নিরপেক্ষ ভেন্যুতে যেতে পারে বলে মনে করা হয়েছিল। তবে রিপোর্ট অনুসারে, বিসিসিআই শুধুমাত্র একটি ভেন্যু অর্থাৎ শ্রীলঙ্কায় টুর্নামেন্ট আয়োজন করতে আগ্রহী। তাই, তারা স্পষ্টভাবে পিসিবি কর্তৃক প্রস্তাবিত হাইব্রিড মডেল প্রত্যাখ্যান করেছে।

দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে, এসিসির পরবর্তী কার্যনির্বাহী বোর্ড সভায় পিসিবিকে বলা হবে যে, অন্যান্য সব অংশগ্রহণকারী দেশ শ্রীলঙ্কায় খেলতে সম্মত হয়েছে। এশিয়া কাপ ২০২৩-এর আয়োজক দেশ পাকিস্তানকে তখন হয় শ্রীলঙ্কায় খেলতে হবে অথবা টুর্নামেন্ট থেকে সরতে হবে।

যদি পাকিস্তান টুর্নামেন্ট থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় তবে ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান এই চারটি দল হবে যারা এশিয়া কাপে প্রতিদ্বন্দ্বিতা করবে। সেপ্টেম্বর মাসে নির্ধারিত এই টুর্নামেন্টে পঞ্চম দল অংশ নেবে কি না তা এখনও ঠিক হয়নি।

Link copied!