• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

প্রিমিয়ার লিগে একদিনে ৪৪ হলুদ কার্ডের রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৬:০১ পিএম
প্রিমিয়ার লিগে একদিনে ৪৪ হলুদ কার্ডের রেকর্ড
ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ড বনাম আর্জেন্টিনার ম্যাচের কথা সবারই নিশ্চই মনে আছে। সেই ম্যাচে স্প্যানিশ রেফারি মাতেও লাহোজ কার্ডবন্যা বয়ে দিয়ে ছিলেন। সেদিন তিনি ১৮বার পকেট থেকে কার্ড বের করেছিলেন। এবার ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) কার্ডবন্যার রাত গেল। এই রাতে প্রিমিয়ার লিগের ৭ ম্যাচ মাঠে গড়িয়েছে। এই ৭ ম্যাচে রেফারি ৪৪টি হলুদ কার্ড দেখিয়েছেন যা লিগ ইতিহাসের রেকর্ড।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের পঞ্চম দিবসের খেলা চলছিল। এই রাতে লিগের ম্যাচগুলোতে ৪৪টি কার্ড দেখায় রেফারিরা। যা লিগ ইতিহাসে এক দিনে এত কার্ড এর আগে দেখানোর রেকর্ড নেই। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগে এক দিনে সর্বোচ্চ ৪৩টি কার্ড দেখিয়েছিলেন রেফারিরা। সেটিও ২৫ বছর আগের ঘটনা। ১৯৯৮ সালের ২২ আগস্ট ইপিএলে একদিনে ৪৩টি কার্ড দেখিয়ে ২৫ বছরের রেকর্ড ভাঙলেন রেফারিরা।

শনিবার সবচেয়ে বেশি হলুদ কার্ড দেখানো হয়েছে টটেনহাম-শেফিল্ড ইউনাইটেডের ম্যাচে। ম্যাচটিতে রেফারি পিটার বাঙ্কস ১৩টি হলুদ কার্ড দেখিয়েছেন। ইংলিশ প্রিমিয়ার লিগ ইতিহাসে এক ম্যাচে সবচেয়ে বেশি কার্ড দেখানোর রেকর্ডও এটি।

এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৮টি হলুদ কার্ড দেখানো হয়েছে অ্যাস্টন ভিলা-ক্রিস্টাল প্যালেস ম্যাচে। এই ম্যাচ এবং টটেনহাম-শেফিল্ড ম্যাচে শেষ বাঁশি বেজেছে ১০৫ মিনিটে গিয়ে। নিউক্যাসেল ইউনাইটেড বনাম ব্রেন্টাফোর্ড ম্যাচে রেফারিকে বার বার খেলা থামিয়ে দিতে হয়েছে। দুই দলের মোট ৮ জন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখাতে হয়েছে রেফারিকে। যার জন্য এই ম্যাচটি খেলা হয়েছে ১০১ মিনিট পর্যন্ত।

ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ব্রাইটন ম্যাচে রেফারিকে ৪বার খেলা থামিয়ে হলুদ কার্ড বের করতে হয়েছে। ম্যানচেস্টার সিটি-ওয়েস্টহ্যাম ম্যাচে হদুল কার্ড ছিল ৫টা। উলভারহ্যাম্পটন বনাম লিভারপুল ম্যাচে ৪ খেলোয়াড়কে হলুদ কার্ড দেখতে হয়েছে রেফারিকে। ফুলহাম ও লুটন টাউন ম্যাচেও ছিল ৪ হলুদ কার্ড।

Link copied!