• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

হারের বৃত্তেই বাংলাদেশ, সিরিজ পাকিস্তানের 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১, ০৫:৩১ পিএম
হারের বৃত্তেই বাংলাদেশ, সিরিজ পাকিস্তানের 

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলেছে পাকিস্তান। আর বিশ্বকাপ থেকে শুরু হওয়া হতাশার হার থেকে বের হতে পারল না বাংলাদেশ। ঘরের মাঠে সিরিজকে নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলা বাংলাদেশ এবার সিরিজ হারল পাকিস্তানের কাছে। তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখেই নিজেদের করে নিল পাকিস্তান। 

সিরিজের প্রথম ম্যাচে জয়ের কাছে গিয়েও হারতে হয়েছিল বাংলাদেশকে। দ্বিতীয় ম্যাচে না জিতলে হাতছাড়া হবে সিরিজ। এমন সমীকরণ মাথায় রেখে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টাইগার ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিং ব্যর্থতায় স্কোরবোর্ডে বড় সংগ্রহ দিয়ে প্রতিপক্ষকে চেপে ধরতে পারেনি বাংলাদেশ। নাজমুল হাসান শান্তর ৪০ রানে ভর করে টেনেটুনে ১০৮ রান করতে পারে টাইগাররা। 

ছোট লক্ষ্য ব্যাট করতে নেমে ১১ বল হাতে রেখে ৮ উইকেটের সহজ নিয়ে মাঠ ছাড়েন পাকিস্তান। ফখর জামানের অপরাজিত ফিফটিতে সিরিজে ২-০ তে এগিয়ে গেল তারা। 

পাকিস্তানের হয়ে ব্যাটিংয়ে উদ্বোধন করতে আসেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। গত ম্যাচের মতো বেশীক্ষণ টিকেনি এই জুটি। দলীয় ১২ রানে মোস্তাফিজের বলে বোল্ড হন বাবর আজম। মাত্র ১ রান আসে তার ব্যাট থেকে। 

এরপর রিজওয়ান ও গত ম্যাচের নায়ক ফখর জামান দলকে এগিয়ে নিতে থাকেন। ছোট লক্ষ্য তাদের মধ্যে খুব একটা তাড়াহুড়া ছিল না। দুইজনের ৮৪ রানের জুটিতে ম্যাচ বাংলাদেশের কাছ থেকে ছিনিয়ে নেয় পাকিস্তান। প্রথম ম্যাচে যেটুকু প্রতিদ্বন্দ্বিতা করেছিল আজ তার ছিটেফোঁটাও ছিল না। 

৩৯ রান করে আমিনুল ইসলামের বলে আউট হন মোহাম্মদ রিজওয়ান। ৪টি চারে ৪৫ বলে এ রান করেছেন রিজওয়ান। ৩টি ছয় ও ২টি চারে ৩১ বলে ৫৭ রান করেছেন ফখর জামান। তার অপরাজিত ইনিংসে ভর করে ৮ উইকেটের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। 

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান ও আমিনুল ইসলাম। 

Link copied!