• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানকে ৩ উইকেটে হারাল বাংলাদেশ 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ০৮:৩৯ পিএম
পাকিস্তানকে ৩ উইকেটে হারাল বাংলাদেশ 

বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে আজ মাঠে নেমেছিল বাংলাদেশ নারী দল ও পাকিস্তান নারী দল। জয় দিয়েই নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করল সালমারা। পাকিস্তানের দেওয়া ২০২ সালের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ বল হাতে রেখেই জয় পায় বাংলাদেশ। রুমানা আহমেদের অপরাজিত ৫০* রানে ভর করে ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে নিগার সুলতানারা। 

এই ম্যাচে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। নিদা দারের ৮৭ ও আলিয়া রিয়াজের অপরাজিত ৬১* রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান নারী দল। বাংলাদেশের হয়ে দুইটি করে উইকেট তুলে নেন রিতু মনি ও নাহিদা আক্তার।

২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০ রানে ওপেনার মুরশিদা খাতুনের উইকেট হারায় বাংলাদেশ। এরপর শারমিন আক্তার ও ফারজানা হক মিলে ৭০ রানের জুটি গড়েন। এই জুটি ভাঙ্গেন নাসরা সান্ধু। ৩১ রান করা শারমিনকে এলবিডব্লিও করেন তিনি। 

অধিনায়ক নিগার সুলতানা ও ৪৫ রান করা ফারজানাও ফিরে যান দ্রুত। এরপর কিছুটা হাল ধরেন রুমানা আহমেদ ও রিতু মনি। দুইজনের ব্যাটে জয়ের স্বপ্ন দেখে বাংলাদেশ নারী দল। কিন্তু ৩৭ বলে ৩৩ রান করে আউট হন রিতু মনি। 

লতা মন্ডল ও ফাহিমা খাতুন রানের খাতা খুলতেই পারেননি। ওমাইমা সোহালির ৪৮তম ওভার থেকে ১৮ রান তুলে ম্যাচে ফিরে বাংলাদেশ। শেষদিকে এসে রুমানা আহমেদকে দারুণ সমর্থন দিয়েছেন অভিজ্ঞ সালমা খাতুন। 

৪৪ বলে ৫০* রান করে অপরাজিত থাকেন রুমানা আহমেদ। এছাড়া ১৩ বলে অপরাজিত ১৮* রান করেছেন সালমা খাতুন। 

পাকিস্তানের হয়ে দুই উইকেট নিয়েছেন নাসরা সান্ধু ও ওমাইমা সোহাইল। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন আনাম আমিন, ফাতিমা সানা ও নিদা দার। 

Link copied!