• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

নিউজিল্যান্ডকেও একই পরিবেশ দেওয়ার আশা- বিসিবির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২১, ০৯:৫৯ পিএম
নিউজিল্যান্ডকেও একই পরিবেশ দেওয়ার আশা- বিসিবির

অস্ট্রেলিয়ার পর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হলো মাত্রই। আগামী ২৪ আগস্ট বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড। বাংলাদেশে অস্ট্রেলিয়া যেমন প্রটোকল পেয়েছে নিউজিল্যান্ডকেও একই ধরনের প্রটোকল দেওয়ার চেষ্টা থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী। 

অস্ট্রেলিয়া বাংলাদেশে এসেছিল চার্টার্ড বিমানে। তবে এ সুবিধা পাবে না কিইউরা। তবে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করার পর তাদেরকেও একই ধরণের প্রটোকল দিতে চায় বিসিবি।

বুধবার (১১ আগস্ট) বিসিবির প্রধান নির্বাহী বলেন, “নিউজিল্যান্ড দল বাণিজ্যিক ফ্লাইটে আসছে, তাদের ক্ষেত্রে ঐ বিষয়গুলো প্রযোজ্য হবে। তারপরেও আমাদের চেষ্টা থাকবে যত কম মানুষের সংস্পর্শে এনে তাদের হোটেলে নিয়ে আসা যায়।”  

“যেহেতু টানা দুইটি সিরিজ হচ্ছে, তাদের চাহিদা তো থাকবেই যে অস্ট্রেলিয়াকে যে ধরণের পরিবেশ দেওয়া হয়েছে তাদেরকেও যেন তেমনটা দেওয়া হয়। আমাদের চেষ্টা থাকবে যতটুকু এ বিষয়টাকে নিশ্চিত করা যায়। আর এই নিরাপত্তাটা কিন্তু শুধু অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড বা বিদেশি দলগুলোর না, আমাদের খেলোয়াড়দেরও।”  

বাংলাদেশ সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ব্ল্যাক ক্যাপসরা। ১ সেপ্টেম্বর শুরু হয়ে ১০ সেপ্টেম্বর শেষ হবে ক্রিকেটের ছোট সংস্করণের জমজমাট লড়াই। বাকি ম্যাচগুলো হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। পাঁচ ম্যাচের সব কটি হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। 

Link copied!