• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

যে কারণে তারকাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নিল টুইটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০৩:৩৫ পিএম
যে কারণে তারকাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নিল টুইটার

যত কাণ্ড যেন ইলন মাস্কের টুইটার অধিগ্রহণের পর থেকে। এবার এ সামাজিক যোগাযোগমাধ্যমটি বিশ্ব বিখ্যাত তারকাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নিয়েছে। তারকাদের মধ্যে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, অপরাহ উইনফ্রে, জাস্টিন বিবার, হ্যারি স্টাইলস, কিম কার্দাশিয়ান, বিল গেটস প্রমুখ। 

ভারতের আলোচিত ব্যক্তিদের মধ্যে যাদের টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নেওয়া হয়েছে তাদের মধ্যে আছেন মমতা বন্দ্যোপাধ্যায়, যোগী আদিত্যনাথ, রাহুল গান্ধী থেকে শুরু করে জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি, শচিন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলী। বলিউড তারকারাও বাদ যাননি টুইটারের এমন কাণ্ড থেকে। ব্লু টিক সরানো হয়েছে শাহরুখ খান, অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, সালমান খান, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোনসহ বহু তারকার অ্যাকাউন্ট থেকে। 

টুইটার জানিয়েছে, যেসব ইউজার এ বছরের ২০ এপ্রিলের আগে সাবস্ক্রিপশনের টাকা জমা দেননি তাদের অ্যাকাউন্ট থেকে এই ব্লু টিক সরানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। এই তারিখ আগে ১ এপ্রিল রাখা হয়েছিল। পরে এই তারিখ পিছিয়ে ২০ এপ্রিল রাখে টুইটার। 

টুইটারে ব্লু টিক সাবস্ক্রিপশন চালুর ফলে কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে ইলন মাস্ককে। এই মুহূর্তে চার লাখের বেশি ভেরিফায়েড অ্যাকাউন্ট রয়েছে টুইটারে। টুইটার স্পষ্ট জানিয়েছে, যেসব ইউজার এই সাবস্ক্রিপশন নেবেন না তাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নেওয়া হবে। টুইটার ব্লু টিক সাবস্ক্রিপশনের মূল্য রয়েছে প্রতি মাসে ওয়েব ইউজারদের জন্য ৮ ডলার (ভারতে প্রায় ৬০০ রুপি) এবং অ্যাপ ইউজারদের জন্য ১১ ডলার (ভারতে প্রায় ৯০০ রুপি)।

Link copied!