• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

একবার চার্জ দিয়েই টানা ২ মাস চলবে ট্যাব!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৫, ২০২৩, ১২:৪৬ পিএম
একবার চার্জ দিয়েই টানা ২ মাস চলবে ট্যাব!

সারা দিন ব্যবহার করার জন্য দিনে অন্তত একবার চার্জ দিতে হয় যে কোনো ডিভাইস। স্মার্টফোন কিংবা ট্যাবের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য। কিন্তু ‘ব্লাকভিউ অ্যাক্টিভ-৮ প্রো’ ট্যাব একবার ফুল চার্জ দেওয়ার পর টানা ২ মাস আর চার্জ দেওয়া নিয়ে কোনো চিন্তাই করতে হবে না আপনাকে। কেননা এই ট্যাবে রয়েছে ২২ হাজার এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি।

বর্তমান আমরা যে স্মার্টফোনগুলো ব্যবহার করি সেগুলোতে ৫ থেকে ৭ হাজার এমএএইচ এর ধারণ ক্ষমতার ব্যাটারি পাওয়া যায়। সে অনুযায়ী এই ট্যাবে চারটি স্মার্টফোনের শক্তির সমান। দুর্দান্ত ব্যাটারি ছাড়াও এতে রয়েছে আরও অনেক চমকপ্রদ ফিচার।

এতে রয়েছে ৬০ হার্জ রিফ্রেশ রেটের ১০ দশমিক ৩৬ ইঞ্চির ডিসপ্লে। ডিভাইসটির প্রথম চমক এটির কোয়াড স্পিকার সিস্টেম। এক টানা মাল্টি টাস্কিংয়ের জন্য রয়েছে মিডিয়াটেক হেলিও জি-৯৯ প্রসেসর। দারুণ পারফরম্যান্সের পাশাপাশি ট্যাবের গতি বাড়িয়ে তুলতে সাহায্য করবে এই চিপসেট।

গেমিংয়ের সঙ্গে সিনেমা ও ওয়েব সিরিজ দেখার জন্য বিপুল স্টোরেজ রয়েছে ডিভাইসটিতে। স্টোরেজের ক্ষেত্রে দেওয়া হয়েছে ৮ গিগাবাইটের র‌্যাম এবং ২৫৬ গিগাবাইটের রম বা ইন্টারনাল স্টোরেজ। যা সর্বোচ্চ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। মিলবে হাইব্রিড ডুয়েল ৪জি সিমের সাপোর্ট।

এই ট্যাবের ফ্রন্টে ১৬ এবং রেয়ারে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। হাই কোয়ালিটির ভিডিও ও ছবি তোলা যাবে ক্যামেরা দিয়ে বলে দাবি করেছে কোম্পানি।

‘ব্লাকভিউ অ্যাক্টিভ-৮ প্রো’ ট্যাবটি একবার ফুল চার্জ দেওয়ার পর টানা ২ মাস আর চার্জ দিতে হবে বলে দাবি করেছে নির্মাতারা। কেননা এই ট্যাবে রয়েছে ২২ হাজার এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি। সঙ্গে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। ১ হাজার ৪৪০ ঘণ্টা স্ট্যান্ডবাই টাইম পাওয়া যাবে ডিভাইসে। যা প্রায় ৬০ দিনের সমান। এমনকি পানিতে পড়ে গেলেও ক্ষতি হবে না ট্যাবের।

এ ট্যাবটির দাম প্রায় ৪৩ হাজার টাকা। যা আগামী ১০ জুলাই লঞ্চ হবে। কোম্পানি আরও জানিয়েছে, প্রথম ২০০ গ্রাহকদের এই ট্যাবের সঙ্গে বিনামূল্যে ব্লুটুথ কিবোর্ড দেওয়া হবে।

Link copied!