• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘গণতান্ত্রিক প্রক্রিয়াকে এগিয়ে নিতে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৬:০২ পিএম
‘গণতান্ত্রিক প্রক্রিয়াকে এগিয়ে নিতে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই’
ছবি : সংগৃহীত

দেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে এগিয়ে নিতে সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি ব‌লে‌ছেন, “সরকার সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে বদ্ধপরিকর।”

রোববার (১৩ নভেম্বর) রিয়াদে বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় ও দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে এক সভায় এসব তিনি এসব কথা ব‌লেন।

সৌদির সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে জানিয়ে এ কে আব্দুল মোমেন বলেন, “আমাদের দূতাবাসের স্বল্প লোকবল নিয়ে এত বিশাল সংখ্যার প্রবাসীদের সেবা প্রদান করা চ্যালেঞ্জের বিষয়। দূতাবাসে আসা প্রবাসীদের সঙ্গে ভালো আচরণের মাধ্যমে সেবা প্রদান করতে হবে।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার একাধিকবার সৌদি সফরের মাধ্যমে এ সম্পর্ক দিন দিন আরও বৃদ্ধি পেয়েছে। সৌদির সঙ্গে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে। সৌদির রেড সি গেটওয়ে টার্মিনাল ও আকওয়া পাওয়ার কোম্পানি বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ চূড়ান্ত করেছে। এছাড়া আরও বেশ কিছু সৌদি বিনিয়োগ পাইপলাইনে রয়েছে।”

এ কে আব্দুল মোমেন আরও ব‌লেন, “সৌদি ব্যবসায়ীদের জন্য বাংলাদেশে বিশেষ ইকোনমিক জোন তৈরি করা হয়েছে। যেখানে সব সুযোগ-সুবিধা নিশ্চিত করে বিনিয়োগ করার সুযোগ রয়েছে।”

Link copied!