• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

জিয়া অনেক মানুষকে হত্যা করেছে : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ১২:১১ পিএম
জিয়া অনেক মানুষকে হত্যা করেছে : কাদের

জিয়াউর রহমান অনেকগুলো মানুষকে অমানবিকভাবে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৯ এপ্রিল) সকালে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সভাপতিমণ্ডলী, সম্পাদকমণ্ডলী ও মহানগর নেতাদের যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “অগ্নিকাণ্ড ষড়যন্ত্রমূলক কিনা, চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ বিএনপির ইতিহাসে অগ্নিকাণ্ডের ঘটনা রয়েছে। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে আগুন নিয়ে খেলছে কিনা সেটাই এখন দেখার বিষয়। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি যত ধরনের অপচেষ্টা করার তা-ই করছে।”

সেতুমন্ত্রী আরও বলেন, “সংবিধান অনুযায়ী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। যত বাধা বিপত্তি কিংবা অপরাধী আসুক আমরা প্রতিহত, প্রতিরোধ করব। বিএনপির নেতৃত্বে অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। শেখ হাসিনার নেতৃত্বে তা প্রতিহত করা হবে।”

ওবায়দুল কাদের বলেন, “দেশি-বিদেশি যে বা যারা কোনো কারণ ছাড়াই শেখ হাসিনাকে অন্যায়ভাবে, বিশৃঙ্খলা সৃষ্টি করে উৎখাত করতে চায়, তাদের উদ্দেশ্যে বলতে চাই, ২০০৬/০৭ কিংবা ওয়ান ইলেভেনের মতো অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি হতে দেবো না। অগ্নিসন্ত্রাস কিংবা কালো ছায়া যেন বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করতে না পারে, তাই নেতাকর্মীদের কঠোর অবস্থানে থাকতে হবে।”

আওয়ামী লীগের সভাপতি বলেন, “বিএনপির কোনো আন্দোলনে জনগণ সাড়া দেয়নি। বিদেশিদের কাছে নালিশ করেই থেমে থাকেনি,  ইউরোপীয় ইউনিয়ন কিংবা জাতিসঙ্ঘে ও যোগাযোগ করার চেষ্টা করেছে।”

Link copied!