• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,
বঙ্গবাজারে আগুন

‘ঘুম থেকে আইসা দেখি সব শেষ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০২:৩৮ পিএম
‘ঘুম থেকে আইসা দেখি সব শেষ’

প্রায় সাড়ে ছয় ঘণ্টার আগুনে কয়েকটি মার্কেটের কয়েক শ দোকান পুড়ে অবশেষে বঙ্গবাজার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১২টা ৩৬ মিনিটে এ তথ্য জানান ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহজাহান শিকদার।

আগুন লাগার খবর পেয়ে সকাল থেকেই বঙ্গবাজারের বিভিন্ন দোকানের মালিক-কর্মচারীসহ ঘটনাস্থলে ভিড় করছেন উৎসুক জনতা। তারা মোবাইল ফোনে ভিডিও ধারণ করতে থাকেন। সেখানে উপস্থিত এক দোকানমালিককে বলতে শোনা যায়, “আমাদের বাসা মিরপুর। সকালে কর্মচারীদের ফোন পেয়ে ঘুম থেকে আইসা দেখি সব শেষ। যা ছিল সব শেষ।”

এর আগে সকাল ৬টার দিকে বঙ্গবাজারে এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিট কাজ করেছে। আনুষ্ঠানিকভাবে এখনো আগুনের কারণ জানা যায়নি বলে জানিয়েছেন শাহজাহান শিকদার।

ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের পাশাপাশি সেনাবাহিনী ও বিমানবাহিনীর দুটি দল প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এরই মধ্যে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেট পুরোপুরি ভস্মীভূত হয়। পাশের এনেক্সকো টাওয়ার এবং আরও কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয় আগুনে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্রে জানা গেছে, আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনী ও বিমানবাহিনী সম্মিলিতভাবে কাজ করেছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন বঙ্গবাজার চারটি ইউনিটে বিভক্ত। বঙ্গবাজার কমপ্লেক্স, গুলিস্তান ইউনিট, মহানগর ইউনিট ও আদর্শ ইউনিট মিলিয়ে মোট দোকানের সংখ্যা ২ হাজার ৩৭০টি।

এর আগে ১৯৯৫ সালে একবার ভয়াবহ আগুনে পুড়ে যায় বঙ্গবাজার। পরে নতুন করে গড়ে তোলা হয় ওই মার্কেট।

Link copied!