• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

নতুন নিয়মে টিকিট কাটার বিষয়ে যা বললেন রেলমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৫:৩৭ পিএম
নতুন নিয়মে টিকিট কাটার বিষয়ে যা বললেন রেলমন্ত্রী

রেলের টিকিট একজন অন্যজনের নামে কাটতে পারবে না জানিয়ে রেলমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, কালোবাজারি রোধে এখন থেকে নতুন নিয়মে ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

একজন যাত্রী চারটি টিকিট কাটতে পারবেন জানিয়ে মন্ত্রী বলেন, “আমরা মোবাইলে কোডের মাধ্যমে ওটিপি পাঠাব। তখন সেই ওটিপি দিয়ে তারপর ট্রেনের টাকা কাটতে হবে। এ ক্ষেত্রে টিকিট হোল্ড করে রাখা বা অন্য কোনো কালোবাজারি করার সুযোগ থাকবে না।

বুধবার (১৩ মার্চ) রাজধানীর সচিবালয় সংলগ্ন রেলভবনের সভাকক্ষে এসব তথ্য জানান মন্ত্রী।

টিকিট কালোবাজারি প্রসঙ্গে মন্ত্রী বলেন, “একজনের টিকিট আরেকজন কাটার সুযোগ নেই। কালোবাজারি রোধ করতে আমার ব্যাবস্থা নেব। আনা হয়েছে এবার ওটিপি সুযোগ। যাত্রীদের কথা চিন্তা করে কালোবাজারি টিকিটের ব্যাপারে যথেষ্ট সতর্ক অবস্থানে রয়েছে “

রেলমন্ত্রী বলেন, এবারের ঈদের টিকিট বিক্রি শুরু হবে ২৪ মার্চ থেকে। অনলাইনের চাপ কমাতে এবার পূর্বাঞ্চলের টিকিট সকাল ৮টা থেকে অনওয়ার্ড আর পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি করা হবে দুপুর ২টা থেকে। যাত্রীরা টিকিট কাটার ১০ দিন পরে যাত্রা করতে পারবেন।

মন্ত্রী বলেন, ফিরতি টিকিট কাটতে পারবেন ৩ এপ্রিল থেকে এবং ঈদ যাত্রার ট্রেনের টিকিট কেনা হলে ফেরত দেওয়ার সুযোগ থাকবে না।

মন্ত্রী বলেন, “এবারের ঈদ যাত্রার ট্রেনের টিকিটে সবচেয়ে বেশি জোর দেওয়া হচ্ছে কালোবাজারির দিকে। আমরা সর্বোচ্চ সতর্কতার সঙ্গে এ নিয়ে কাজ করছি। প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশ আছে কালোবাজারি বন্ধ করতে।”

ঈদ উপলক্ষে এবার ১৬টি ট্রেন নতুন যুক্ত হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, “এবার আমরা যাত্রীদের কথা চিন্তা করে নতুন অনেকগুলো ট্রেন যুক্ত করেছি।”

Link copied!